আজকের শিরোনাম :

দিল্লির স্বপ্নভঙ্গ, ফাইনালে চেন্নাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ মে ২০১৯, ০৯:৪৯

সৌরভ গাঙ্গুলি ও রিকি পন্টিংয়ের পথ নির্দেশনায় এবারের আইপিএলের শিরোপাটা বগলদাবা করার স্বপ্ন ছিল দিল্লি ক্যাপিটালসের। স্বপ্নের ডানা মেলে শেষ চারে ওঠে আসে দলটি, কিন্তু মুখ থুবড়ে পড়লো সেখানেই। দিল্লির ডানা ভেঙে আইপিএলের ফাইনালে উঠে পড়েছে চেন্নাই সুপার কিংস।

আইপিএলের দ্বাদশ আসরের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়েছে ধোনীর দল। এ নিয়ে আইপিএলে অষ্টমবারের মতো ফাইনালে উঠলো চেন্নাই। ভিশাখাপত্তমে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৪৭ রান করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ডু প্লেসিস ও ওয়াটসনের অর্ধ শতকে ১ ওভার হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে বিজয়ী দলের সঙ্গে। সুতরাং এখনও ফাইনাল খেলার আশা বেঁচে থাকলো তাদের।

শুক্রবার বিশাখাপত্তনমে টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে দিল্লি। কোনো ব্যাটসম্যানই ক্রিজে ঠিকমতো দাঁড়াতে পারেননি। যা একটু চেষ্টা করেছেন দলের সেরা তারকা রিশভ প্যান্ট। তিনি করেন ২৫ বলে সর্বোচ্চ ৩৮ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন কলিন মুনরো। তবে সেটা মোটেই টি-টোয়েন্টি সুলভ ছিল না। ২৪ বলে ৪ চারে এ রান করেন তিনি। বাকিদের কেউই উল্লেখযোগ্য কোনো অবদান রাখতে পারেননি।

অধিনায়ক শ্রেয়াস আয়ার ১৩, শিখর ধাওয়ান ১৮, শেরফান রাদারফোর্ড ১০ ও পৃথ্বী শ করেন ৫ রান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৪৭ রান তুলতে সক্ষম হয় ক্যাপিটালস। চেন্নাইয়ের হয়ে দীপক চাহার, হরভজন সিং, রবীন্দ্র জাদেজা ও ড্যারেন ব্রাভো-প্রত্যেকে নিয়েছেন ২টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চেন্নাইয়ের নিয়ন্ত্রিত বোলিং তোপের মুখে পড়ে দিল্লি। ৮০ রান তুলতেই টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান হারায় তারা। রিশব পান্তের ২৫ বলে ৩৮ ও কলিন মুনরোর ২৭ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৭ রান তুলতে পারে দিল্লি। চেন্নাইয়ের দীপক চাহার, হরভজন সিং, রবিন্দ্র যাদেজা ও ডোয়াইন ব্রাভো ২টি এবং ইমরান তাহির ১টি উইকেটে নেন।

চেন্নাইয়ের ডুপ্লেসিস ম্যাচসেরা হয়েছেন। আগামী ১২ মে হায়দ্রাবাদে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ