আজকের শিরোনাম :

বেঙ্গালুরু’র কাছে হেরে বিপাকে হায়দরাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০১৯, ০৮:৩৮

আগেই বিদায় নিশ্চিত হওয়ায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু’র জন্য ম্যাচটা ছিল কেবল আনুষ্ঠানিকতার। প্রতিপক্ষ হায়দরাবাদ এই ম্যাচে জয়ী হলে প্লে অফে যাওয়ার পথ পরিস্কার হতো। বেঙ্গালুরু’র কাছে ৪ উইকেটে হেরে প্লে অফ খেলার আশায় বড় ধাক্কা খেলো সানরাইজার্স হায়দরাবাদ। বেঙ্গালুরু’র এই জয়ে প্লে অফে যাওয়ার পথ পরিস্কার হলো কলকাতা নাইট রাইডার্সের। তারা গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে পরাজিত করলেই প্লে অফের খেলা নিশ্চিত করতে পারবে।

শনিবার আইপিএলের চলমান ১২তম আসরের ৫৪তম ম্যাচে চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় স্বাগতিক বেঙ্গালুরু। ব্যাটিংয়ে দারুণ শুরুর পর অধিনায়ক কেন উইলিয়ামসনের অপরাজিত ৭০ রানের কল্যাণে হায়দরাবাদ ৭ উইকেটে করে ১৭৫ রান। এছাড়া ৩০ ও ২৭ রান করেন মার্টিন গাপটিল ও বিজয় শঙ্কর।

জবাবে ব্যাট করতে নেমে ২০ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল বেঙ্গালুরু। তবে হেটমায়ার ও গুরকিরাতের ১৪৪ রানের জুটিতে দারুণ জয়ের পথ তৈরি হয়। এই জুটির ব্যাটিং তাণ্ডবে নির্ধারিত ওভারের চার বল আগেই ৪ উইকেটের জয় নিশ্চিত করে বেঙ্গালুরু। দলের জয়ে ৪৭ বলে ৭৫ রান করেন হিতমার। ৪৮ বলে ৬৫ রান করেন গুরকিরাত সিং।

১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরেই আছে হায়দরাবাদ। কিন্তু লীগ পর্বের শেষ ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে কলকাতা জিতলেই বিদায় নিতে হবে তাদের। এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে কলকাতা। বেঙ্গালুরু এবারের আইপিএলে অর্জন করেছে ১১ পয়েন্ট।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ