আজকের শিরোনাম :

ক্যারিয়ারের শততম গোল, জুভেন্টাসের মান বাঁচালেন রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০১৯, ১০:০২

মাথা ছুঁইয়ে ক্যারিয়ারের শততম গোলের নজির গড়লেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর সেই গোলেই তুরিন ডার্বিতে মান বাঁচালো জুভেন্টাস। ফ্লোরেন্তিনাকে হারিয়ে যদিও গত মাসেই টানা অষ্টমবারের জন্য লিগ মুঠোয় পুড়ে নিয়েছে মাসেমিলিয়ানো আলেগ্রির ছেলেরা। তবে তোরিনোর বিরুদ্ধে শুক্রবার পিছিয়ে পড়ে সম্মানের ডার্বি ১-১ গোলে শেষ করল জুভেন্টাস।

১৯৯৫ পর থেকে জুভেন্টাসের ঘরের মাঠে জেতা হয়নি তোরিনোর। এদিনের ডার্বিতে সেই মিথ ভাঙতে বদ্ধপরিকর ছিল তোরিনো। সেই লক্ষ্যে জুভেন্টাসের ঘরের মাঠে আত্মবিশ্বাসের সঙ্গেই এদিন শুরু করে তারা। জুভেন্টাসে গোলরক্ষককে শুরুতেই কড়া প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে হয়। বেলোত্তির কোনাকুনি শট সেযাত্রায় রক্ষা করেন সেজনি।

কিন্তু ১৮ মিনিটে জোয়াও ক্যানসেলোর খারাপ থ্রোয়ের সুযোগ নিয়ে ম্যাচে এগিয়ে যায় তোরিনো। পিয়ানিচকে কাঁধে নিয়ে ১২ গজ দূর থেকে কোনাকুনি দুরন্ত ভলিতে দলকে এগিয়ে দেন লুকিচ। পিছিয়ে পড়ে টনক নড়ে জুভেন্টাসের। পালটা আক্রমণে গোলের খুব কাছে পৌঁছে যান মাতুইদি। ২৫ গজ দূর থেকে রোনালদোর শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে জুভেন্টাসের একাধিক আক্রমণের সামনেও প্রথমার্ধে গোলদুর্গ অক্ষত থাকে তোরিনোর।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও বিপক্ষ রক্ষণে চাপ বাড়াতে থাকে জুভেন্টাস। ৬০ মিনিটের মাথায় স্পিনাজ্জোলার শট ফের অল্পের জন্য পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। এরপর মোয়েস কিন-রোনালদোদের শত চেষ্টাতেও ডেডলক খুলছিল না কিছুতেই। গ্যালারিতে তোরিনোর সমর্থকেরা যখন দলের প্রতীক্ষিত জয়ের অপেক্ষায় প্রহর গুনছে, ফের তখনই জুভেন্টাসের ত্রাতা হয়ে উঠলেন সিআর সেভেন।

বাঁ-দিক থেকে স্পিনাজ্জোলার ঠিকানা লেখা ক্রসে মাথা ছুঁইয়ে গোল করে যান পর্তুগিজ সুপারস্টার। একইসঙ্গে দলের হার এড়ান তিনি। তীরে এসেও তরী ডোবে তোরিনোর। ২৪ বছর পর জুভেন্টাসকে তাদের ঘরের মাঠে হারানোর স্বপ্ন শেষ হয়ে যায় ওখানেই। ড্রয়ের পর ৩৫ ম্যাচে জুভেন্টাসের সংগ্রহে ৮৯ পয়েন্ট। অন্যদিকে ৩৫ ম্যাচে ৫৭ পয়েন্ট ঝুলিতে নিয়ে লিগ টেবিলে ছয়ে তোরিনো।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ