আজকের শিরোনাম :

সুপার ওভারে হায়দরাবাদকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করল মুম্বাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০১৯, ০৮:৪২

মুম্বাই ইন্ডিয়ান্স আর সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে আইপিএল ২০১৯ এর ৫১তম লীগ ম্যাচ বৃহস্পতিবার ( ২ মে ) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ পর্যন্ত সুপার ওভারে গড়ায়। ভাগ্য নির্ধারণী ওভারে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে চলতি আইপিএলের তৃতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়ান্স।

এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস সুপার ফোরে খেলা নিশ্চিত করে।

রুদ্ধশ্বাস লড়াইয়ের ম্যাচটি শেষ হয় সুপার ওভারে। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচে টাই করেন হায়দরাবাদের ব্যাটসম্যান মনীশ পান্ডিয়া। তার ৪৭ বলে খেলা ৭১ রানের লড়াকু ইনিংসে ভর করে ম্যাচ টাই করে হায়দরাবাদ।সুপার ওভারে প্রথম ব্যাটিং করে মাত্র ৮ রান সংগ্রহ করে হায়দরাবাদ৷ বুমরাহর প্রথম চার বলে দুই উইকেট হারায় সানরাইজার্স।

জয়ের জন্য মুম্বইয়ের টার্গেট ছিল ৬ বলে ৯ রান। সুপার ওভারের প্রথম বলেই রশিদ খানকে ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের পথে নিয়ে যান হার্দিক পান্ডিয়া। জয় নিশ্চিত করতে পরের পাঁচ চলে মাত্র ৩ রান নিতে তেমন সমস্যায় পড়তে হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সকে।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৯০ রান করে মুম্বাই। এরপর নিয়মিত উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৬২ রানে ইনিংস সমাপ্ত করে।দলের হয়ে একাই লড়াই করে যান মুম্বাইয়ের দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি কক। ৫৮ বলে ৬৯ রানের ইনিংস খেলেন ডি কক। তার ইনিংসটি ছয়টি চার ও দুটি ছক্কায় সাজানো। এছাড়া ২৪ ও ২৩ রান করেন অধিনায়ক রোহিত শর্মা ও সুরাইয়া কুমার যাদব।

শ্বাসরূদ্ধকর ম্যাচে পরে পেন্ডুলামের মতো ঝুলছিলো ম্যাচের ভাগ্য। ১৯তম ওভার শেষে সানরাইজার্সের প্রয়োজন ছিলো ৬ বলে ১৭ রান। তখন ক্রিজে মনীষ পান্ডে ও মোহাম্মদ নবী। এ দুজনের ঝড়ো গতির ব্যাটিংই আশা বাঁচিয়ে রাখে হায়দরাবাদের। শেষ ওভারে দুটি সিঙ্গেল নেন নবী ও পান্ডে। তৃতীয় বলে নবী ৬ মেরে লক্ষ্যটাকে আরও কাছে নিয়ে আসলে চতুর্থ বলে তাকে ৩১ রানে ফিরিয়ে কিছুটা স্বস্তি ফিরিয়েছিলো মুম্বাই। কিন্তু হার্দিক পান্ডিয়ার শেষ দুই বলে দুই রান ও এক ছক্কায় ৬ উইকেট হারিয়েও ম্যাচটি টাই করেন পান্ডে। তার ৪৭ বলে করা ৭১ রানের বিধ্বংসী ইনিংসে ভর করেই ম্যাচ টাই করে তারা্। যাতে ছিলো ৮টি চার ও দুটি ছয়। সানরাইজার্সের হয়ে খলিল আহমেদ নিজের কোটার ৪ ওভারে ৪২ রান দিয়ে ৩ উইকেট নেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ