আজকের শিরোনাম :

উত্তেজনার ম্যাচে রাতে মাঠে নামছে বার্সা-লিভারপুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০১৯, ১৭:৪৬

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে বার্সেলোনার বিপক্ষে রাতে মাঠে নামছে লিভারপুল। আজ বুধবার বাংলাদেশ সময় রাত একটায় বার্সেলোনার ঘরের মাঠ কাম্প নউয়ে সেমি-ফাইনালের প্রথম লেগে খেলবে লিভারপুল। আগামী ৭ মে অ্যানফিল্ডে হবে ফিরতি পর্ব।

বার্সেলোনার বিপক্ষে সুযোগ কাজে লাগাতে চান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। লা লিগা চ্যাম্পিয়নদের বিপক্ষে যে ভুগতে হবে তা মেনে নিচ্ছেন তিনি। প্রতিপক্ষের মাঠে ড্র করতে পারলেই ভালো ফল হবে বলে মনে করেছেন জার্মান এই কোচ।

ইয়ুর্গেন ক্লপ জানান, “আমরা গত বছর শিরোপার লড়াইয়ে ছিলাম, কিন্তু তারা প্রায় ২০ বছর ধরে এই লড়াইয়ে আছে। এটা খুব কঠিন হবে। কিন্তু সুযোগটা পেয়ে আমি খুব রোমাঞ্চিত।”

লিভারপুল ও বার্সেলোনা দুটি ক্লাবই ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয়েছে সমান পাঁচবার করে। পাঁচ শিরোপার চারটিই বার্সেলোনা জিতেছে গত ১৩ বছরে। অন্যদিকে ১৯৮৪ সালের পর ২০০৫ সালে একবারই শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করেছে লিভারপুল।

গত আসরের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারের আগের মৌসুমে প্রতিযোগিতায় অংশগ্রহণের যোগ্যতাই অর্জন করতে পারেনি ইংলিশ ক্লাবটি। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে শেষ ৩১ ম্যাচে অপরাজিত বার্সেলোনা। বাস্তবতা তাই মেনে নিচ্ছেন ক্লপ।

এই ম্যাচে বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসিকে হুমকি হিসেবে দেখছেন লিভারপুল কোচ। তিনি জানান, “মৌসুম শুরুর আগে মেসি বলেছিল যে তারা এই শিরোপা ফেরত আনতে চায়। সেটা এরই মধ্যে আমার কাছে হুমকির মতো ঠেকেছে! এখন আমরা এখানে, আমরাও ফাইনালে পৌঁছাতে চাই।”

লিভারপুলকে কঠিন প্রতিপক্ষ মানছেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। তবে মেসির নেতৃত্বে ভালো ফল পেতে আশাবাদী রাকিতিচ।

“যখনই আমাদের অধিনায়ক কিছু বলেন দলের বাকিরা তাকে অনুসরণ করতে প্রস্তুত থাকে। লিও গত ১৫ বছরে ১০ বার লিগ চ্যাম্পিয়ন হয়েছে। অপার আনন্দের সঙ্গে যেভাবে সে ট্রফিটা উঁচিয়ে ধরে সেটা দেখাটা সবাইকে এক করে তোলে।”

“ইতিহাসের সেরা খেলোয়াড়কে অনুসরণ করতে পারাটা আমাদের অনেক বেশি আত্মবিশ্বাস জোগায়। যেটা বোঝা দরকার তা হলো লিও আমাদের চেয়ে এগিয়ে এবং আমরা তাকে অনুসরণ করি।”


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ