আজকের শিরোনাম :

ম্যানইউর সঙ্গে ড্রয়ে চ্যাম্পিয়নস লিগের পথে চেলসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ১১:৫০

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার দৌড়ে থাকা ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের আশপাশে নেই কোনো দল। তাদের পর চেলসি, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দলগুলো এখন আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিতের লড়াইয়ে রয়েছে। লিগে শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগে খেলার লক্ষ্যে গতকাল চেলসির মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। ওই ম্যাচে ম্যানইউর সঙ্গে ড্রয়ে চ্যাম্পিয়নস লিগে আগামী মৌসুমে প্রতিযোগিতার লড়াইয়ে রয়েছে ব্লুজরা।

নিজেদের মাঠে পয়েন্ট হারিয়ে ইউনাইটেডের জন্য শীর্ষ চারে থাকাটা আরও দুরূহ হয়ে পড়ল। লিগের দুই রাউন্ড বাকি থাকতে ৬৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে উলে গুনার সুলশারের দল।

ম্যাচের একাদশ মিনিটে গোছাল এক আক্রমণ থেকে এগিয়ে যায় ইউনাইটেড। রোমেলু লুকাকুর চিপ ধরে লুক শ বাইলাইন থেকে কাটব্যাক করার পর নিখুঁত শটে সাবেক ক্লাবের জাল খুঁজে নেন মাতা।

২৭তম মিনিটে সতীর্থের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিলেও তালগোল পাকিয়ে শট নিতে পারেননি ইউনাইটেডের মার্কাস র‌্যাশফোর্ড।

চেলসি শিবিরে সমতার স্বস্তি ফেরে ৪৩তম মিনিটে। আন্টোনিও রুডিগারের দূরপাল্লার শট দে হেয়া ফেরালেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। বল তার গ্লাভস গলে বেরিয়ে যাওয়ার পর দ্রুত দৌড়ে গিয়ে আলোনসোর নেওয়া শট দূরের পোস্টের ভেতরের কানায় লেগে ঠিকানা খুঁজে পায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অবশ্য গনসালো হিগুয়াইনের প্রচেষ্টা গোললাইন থেকে ফিরিয়ে দলকে রক্ষা করেন দে হেয়া।

৩৬ ম্যাচে ৯২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি। সমান ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ৭০ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার তৃতীয় স্থানে আছে। আর্সেনাল ৩৬ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে ৫ম স্থানে রয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ