আজকের শিরোনাম :

আগুয়েরোর গোলে আবারও শীর্ষে ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০১৯, ১১:৪৩

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের পয়েন্ট টেবিলে চলছে ইঁদুর-দৌড় খেলা। একবার শীর্ষে লিভারপুল তো আরেকবার শীর্ষে ম্যানসিটি। লিগের বাকি এখনো দুটি ম্যাচ। এই দুই ম্যাচে যদি দুই দলের কোনো দল হোঁচট না খায়, তা হলে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিই। কারণ রবিবার রাতে বার্নলির মাঠে গিয়ে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর একমাত্র গোলে জয় নিয়ে ফিরে এসেছে ম্যানচেস্টার সিটি।

প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরলেও গোলের জন্য আজ বেশ সংগ্রাম করতে হয়েছে ম্যানসিটিকে। স্বাগতিকদের মাঠে ম্যাচের প্রথমার্ধে গোলের জন্য হাহাকার করতে দেখা গেছে তারকাসমৃদ্দ দল সিটিকে। যদিও বল দখলে এ সময় এগিয়ে ছিল দলটি।

বিশ্রাম শেষে দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণাত্মক রূপে দেখা গেছে সিটিকে। ফলে ম্যাচের ৬৩তম মিনিটে চ্যাম্পিয়নদের গোল উপহার দেন সার্জিও আগুয়েরো। ডি-বক্সের সামান্য বাইরে থেকে করা বের্নার্দো সিলভার ক্রসে ছোট ডি-বক্সের মুখে বল পান অভিজ্ঞ এই ফরোয়ার্ড। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। চলতি লিগে আর্জেন্টাইন তারকার এটি ২০তম গোল।

ইংলিশ লিগ শিরোপা ঘরে তোলার দৌড়ে লিভারপুলের সঙ্গে লম্বা সময় ধরে প্রতিযোগিতায় রয়েছে ম্যানসিটি। এক ম্যাচে ম্যানসিটি জিতে টেবিলের শীর্ষে যায় তো; পরের ম্যাচে লিভারপুল। সেই লড়াই শেষ হতে আর বাকি দুই ম্যাচ। নিজেদের শেষ দুই ম্যাচে কোনো অঘটন ঘটলে শিরোপা হাতছাড়া হয়ে যেতে পারে সিটিজেনদের। শিরোপায় কড়া দৃষ্টি রেখে লিগে এ নিয়ে টানা ১২ ম্যাচে অপরাজিত রইল  ইতিহাদ স্টেডিয়ামের ক্লাবটি।

৩৬ ম্যাচে টেবিলের শীর্ষে ওঠা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৯২। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে সিটির ঘাড়ে নিশ্বাস ফেলছে ইয়ুর্গেন ক্লুপের লিভারপুল। আর ৭০ পয়েন্ট নিয়ে এ তালিকার তৃতীয় স্থানে আছে টটেনহাম হটস্পার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ