আজকের শিরোনাম :

ঘরের মাঠে মুম্বাইয়ের বিপক্ষে চেন্নাইয়ের হার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০১৯, ১০:২৯

ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে যে চেন্নাই কখনই হারাতে পারে না? অন্তত শেষ সাতবারের সাক্ষাতে পাঁচবারই হেরেছে তারা মুম্বাইয়ের কাছে। সেই ইতিহাস এবারও বদলাতে পারল না চেন্নাই সুপার কিংস। তার ওপর, জ্বরের কারণে অধিনায়ক ধোনি যখন দলে অনুপস্থিত, তখন তো আরও অনিশ্চিত হয়ে যায় ব্যাপারটা। সুরেশ রায়নার নেতৃত্বে তাই ঘরের মাঠে এবারের আসরে প্রথম পরাজয়ের স্বাদ নিতে হলো সিএসকে-এ কে। ৪৬ রানে চেন্নাইকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।

টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের সামনে কেবল ১৫৫ রানের একটি মাঝারি ধরনের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পেরেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। জবাব দিতে নেমে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার আগুনে গতির সামনে মুখ থুবড়ে পড়তে হয় চেন্নাই লাইনআপকে। ফলে ১৭.৪ ওভারেই মাত্র ১০৯ রানে অলআউট হয়ে যেতে হলো চেন্নাইবকে।

জ্বরের জন্য অধিনায়ক ধোনিকে বিশ্রাম দেয় সিএসকে। ধোনিছাড়াও আরও দুটি পরিবর্তন ছিল চেন্নাই সুপার কিংসে। খেলেননি রবিন্দ্র জাদেজা ও ফ্যাফ ডু প্লেসি। পরিবর্তে ছিলেন মিচেল স্যান্টনার, ধ্রুব সোরে ও মুরালি বিজয়। এবারের আইপিএলে এই প্রথম খেলেছেন বিজয়, উপহার দিয়েছেন ৩৫ বলে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংষ।

মুম্বাইয়ের বিপক্ষে ১১ ম্যাচের ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে আগেই প্লে-অফ নিশ্চিত করে ফেলে চেন্নাই সুপার কিংস। মুম্বাইয়ের বিপক্ষে এই হারেও শীর্ষস্থান হারাতে হয়নি চেন্নাইকে। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে তারা। অন্যদিকে ১১ ম্যাচের ৭টি জিতে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুই নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স।

চেন্নাইয়ের বিপক্ষে ৪৮ বলে ৬৭ রান করে ম্যাচের নায়ক মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। চলতি আইপিএলে এই প্রথম হাফসেঞ্চুরি করলেন রোহিত। তার সঙ্গে বল হাতে ৩.৪ ওভারে ৩৭ রান দিয়ে একাই ৪ উইকেট নিলেন লাসিথ মালিঙ্গা। তাকে যোগ্য সঙ্গ দিলেন জশপ্রিত বুমরা, ২/১০, ক্রুনাল পান্ডিয়া, ২/৭।

মুম্বাইয়ের করা ১৫৫ রানের জবাব দিতে নেমে মুরালি বিজয়ই যা একটু রুখে দাঁড়াতে পেরেছিলেন মালিঙ্গাদের। এ ছাড়া বাকিরা ছিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। শেন ওয়াটসন (৮), সুরেশ রায়না (২), আম্বাতি রাইডু (০), কেদার যাদব (৬), ধ্রুব সোরে (৫) ফিরে যান দ্রুততার সাথে। দলীয় ৬৬ রানে মুরালি বিজয় আউট হয়ে গেলে চেন্নাইয়ের লড়াইয়ের আশা শেষ হয়ে যায়।

এর পর ডোয়াইন ব্র্যাভো ১৭ বলে ২০ এবং মিচেল সান্তনার ২০ বলে ২২ রান করে ইনিংস ১০০ পার করে দেন। কিন্তু মালিঙ্গাদের সামনে বেশিক্ষণ টিকতে পারেনি তারা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ