আজকের শিরোনাম :

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ এপ্রিল ২০১৯, ২১:১৫

কিরগিজস্তানকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সানজীদা ও কৃষ্ণা রানী সরকারের গোলে জয় পায় লাল-সবুজের দল।

কিরগিজরাও নিজেদের প্রথম ম্যাচে আমিরাতের বিপক্ষে জয় পাওয়ায় আগেই সেমি টিকিট নিশ্চিত হয় বাংলাদেশের। তারপরও গ্রুপ চ্যাম্পিয়ন হতে আগের ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারানো বাংলাদেশ এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে।

ম্যাচের প্রথম মিনিটেই লিড নেয় বাংলাদেশ। প্রথম মিনিট বলতে প্রথম আধামিনিটের সময়। দর্শকেরা ঠিকমতো নিজের আসন খুঁজে নিতে না নিতেই কিরগিজস্তানের জালে বল জড়িয়ে দেয় স্বাগতিকরা। খেলা শুরুর মাত্র ২৯ সেকেন্ডে গোল করে এগিয়ে যায় বাংলাদেশ দল। গোল করেন সানজীদা আকতার।

কিক-অফ থেকেই গোলমুখে শট, সে শট মাঠের বাইরে বের করে দিয়েছিলেন কিরগিজ ডিফেন্ডার। দ্রুত থ্রো-ইন করেন শামসুন্নাহার। সেখান থেকে বল পেয়ে যান শ্রীমতি সরকার। তার ক্রস সরাসরি হাতে পড়ে কিরগিজ গোলকিপার গালকিনা ইরিনার। কিন্তু ভুল করেন ইরিনা। তখনই এগিয়ে আসেন সানজীদা। ইরিনা ফসকে যাওয়া বলে পা ছুঁইয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি।

প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল হয়নি। কিরগিজরাও একাধিক সুযোগ সৃষ্টি করেছিল, কিন্তু গোল পায়নি। দ্বিতীয়াধের ৫৬ মিনিটে সানজীদার ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন বাংলাদেশের কৃষ্ণা রানী সরকার। ৬৯ মিনিটে জাইরিনার গোলে খেলায় ফেরার চেষ্টা করে কিরগিজস্তান। কিন্তু বাকি সময়ে কোনও দলই আর গোল করতে না পারায় ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের বাংলাদেশ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ