আজকের শিরোনাম :

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ দলে রাসেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ১০:৫৩

আইপিএলে নিয়মিত কলকাতা নাইট রাইডার্সের একাদশে দেখা যায় আন্দ্রে রাসেলকে। বলতে গেলে তার কাঁধে চড়েই বেশ কয়েকটি বড় ম্যাচে জয় পেয়েছে কলকাতা। তবে আইপিএল বা ফ্র্যাঞ্চাইজি আসরে তার উপস্থিতি দেখা গেলেও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে কিন্তু সাম্প্রতিক সময়ে একেবারেই দেখা যায়নি হার্ডহিটিং এ অলরাউন্ডার।

২০১৫ সালের পর ক্যারিবীয়দের হয়ে মাত্র ১টি ওয়ানডেই খেলেছেন আন্দ্রে রাসেল। সেই ওয়ানডেটি আবার বাংলাদেশের বিপক্ষে। ২০১৮ সালের জুলাইয়ে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলেছিলেন, যে ম্যাচে টাইগারদের কাছে ৪৮ রানে হারে ওয়েস্ট ইন্ডিজ।

দীর্ঘদিন ওয়ানডে দলের বাইরে থাকা এই রাসেলই জায়গা করে নিয়েছেন আসন্ন বিশ্বকাপের স্কোয়াডে। তবে ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার থাকলেও ক্যারিবীয়দের বিশ্বকাপ দলে জায়গা হয়নি কাইরন পোলার্ড ও মারলন স্যামুয়েলসের মতো বড় তারকাদের।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে আছেন মারকুটে ওপেনার ক্রিস গেইল, যিনি টুর্নামেন্টের পর ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় বলবেন। ফিরেছেন ২০১৬ সালে দলের হয়ে সবচেয়ে বেশি ওয়ানডে খেলা (১৮টি) শেনন গ্যাব্রিয়েল।

সুযোগ পাননি স্পিনার দেবেন্দ্র বিশু আর সুনিল নারিন। তাদের বদলে অলরাউন্ডার ফ্যাবিয়েন অ্যালেনের ওপরই ভরসা রেখেছেন ক্যারিবীয় নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজ দল 
জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রাফেট, শিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যাশলে নার্স, কেমার রোচ, ওশানে টমাস, শেলডন, কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন, শ্যানন গ্যাব্রিয়েল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ