পাঞ্জাবকে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইল বেঙ্গালুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ১০:৪৯

হারতে হারতে কোণঠাসা হয়ে পড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্লে-অফের আশা প্রায় শেষই হতে বসেছিল। তবে টানা তিন জয়ে লড়াইয়ে ফিরেছে দলটি। বুধবার রাতে বেঙ্গালুরু ১৭ রানে হারিয়েছে রবিচন্দ্রন অশ্বিনের কিংস ইলেভেন পাঞ্জাবকে।

লক্ষ্যটা বেশ বড় ছিল, ২০৩ রানের। কিন্তু পাঞ্জাব কিন্তু ম্যাচে ভালোভাবেই ছিল। ১৮ ওভার শেষে ৩ উইকেটে ১৭৩ রান তুলেছিল অশ্বিনের দল। হাতে যেহেতু পর্যাপ্ত উইকেট ছিল, শেষ দুই ওভারে ৩০ রান অসম্ভব ছিল না। কিন্তু ওই দুই ওভারে ৪টি উইকেট হারায় পাঞ্জাব, তুলতে পারে মাত্র ১২ রান।

উদ্বোধনী জুটিতে লোকেশ রাহুল আর ক্রিস গেইল ২০ বলেই তুলে ফেলেছিলেন ৪২ রান। ঝড় তুলতে যাওয়া (১০ বলে ২৩) গেইলকে বাউন্ডারিতে ক্যাচ বানিয়ে ফেরান উমেশ যাদব।

উইকেটে এসে চালিয়ে খেলেছেন মায়াঙ্ক আগারওয়েলও। ২১ বলে ৩৫ রান করে ফেরেন তিনি। পরের ওভারেই লোকেশ রাহুলকেও হারিয়ে বসে পাঞ্জাব। ডানহাতি এই ওপেনার ২৭ বলে খেলেন ৪২ রানের ইনিংস।

ডেভিড মিলার আর নিকোলাস পুরান চতুর্থ উইকেটে যোগ করেন ৬৮ রান। তবে মিলার দলের প্রয়োজন মিটিয়ে খেলতে পারেননি। ২৫ বলে ২৪ রান করে আউট হন প্রোটিয়া এই ব্যাটসম্যান।

রানের চাপে মারতে গিয়ে ১৯তম ওভারের শেষ বলে সাজঘরে ফেরেন নিকোলাস পুরানও। ২৮ বলে ১ চার আর ৫টি ছক্কায় ৪৬ রানের ঝড়ো এক ইনিংস খেলেন ক্যারিবীয় ব্যাটসম্যান, ততক্ষণে পাঞ্জাবের হার বলতে গেলে নিশ্চিত হয়ে গেছে। উমেশের শেষ ওভারে প্রয়োজনীয় ২৭ রান নেয়া সম্ভব হয়নি।

বেঙ্গালুরুর পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন এই উমেশই। ৩৬ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। ২ উইকেট পান সাইনি।

এর আগে এবি ডি ভিলিয়ার্সের ৪৪ বলে ৮২ রানের হার না মানা এক ইনিংসে ভর করে ৪ উইকেটে ২০২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল বেঙ্গালুরু। ভিলিয়ার্স দানবীয় এই ইনিংসে ৩টি চারের সঙ্গে ৭টি ছক্কা মারেন। এ ছাড়া পার্থিব প্যাটেল ২৪ বলে করেন ৪৩। আর মার্কাস স্টয়নিস ৩৪ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ