আজকের শিরোনাম :

বিশ্বকাপে ব্যর্থ হতে পারেন মোস্তাফিজ: রমিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯, ০১:০৫

বিশ্বকাপে বাংলাদেশ দলে বোলিং আক্রমণের প্রধান অস্ত্র মোস্তাফিজুর রহমান। টাইগারদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও তার ওপর চোখ রাখতে বলছেন। তবে মোস্তাফিজকে নিয়ে ভিন্ন কথা বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। তার মতে, একটি কারণে বিশ্বকাপে ব্যর্থ হতে পারেন কাটার মাষ্টার।

ইউটিউবে নিয়মিত ক্রিকেট নিয়ে নিজস্ব বিশ্লেষণ উপস্থাপন করেন রমিজ। নিজ দেশ পাকিস্তান ছাড়াও ভারত, দক্ষিণ আফ্রিকা এবং অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন প্রকাশ করেন তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কথা বললেন জনপ্রিয় এই ক্রিকেট ধারাভাষ্যকার।

এ বিষয়ে রমিজ বলছেন, মোস্তাফিজ নিঃসন্দেহে ভালো বোলার। তার বোলিংয়ে বৈচিত্র্য আছে। সে গতিতে তারতাম্য আনতে পারে। তবে ইংলিশ কন্ডিশনে সাফল্য পেতে হলে তার বলে একটু বেশি গতি থাকা দরকার। যেটা এখন ওর নেই। সেখানে উইকেট পেতে গতির সঙ্গে সিম আপ করাতে হয়। শুধু সুইং করালে বা স্লো ডেলিভেরি দিলেই চলে না।

বাংলাদেশের বিশ্বকাপ দলে তাসকিন আহমেদের থাকা দরকার ছিল বলে মনে করেন পাকিস্তানের এই সাবেক ক্রিকেটার। তিনি বলেন, এমনিতেই পেস বোলিংয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। রুবেল হোসেনের গতি আছে। তবে তার সেরকম কোনো সঙ্গী নেই। যে গতির সঙ্গে সিম আপ ডেলিভারি করতে পারবে।

তাসকিনকে নিয়ে রমিজ বলেন, তাসকিন বিপিএলে দারুণ পারফর্ম করেছে। অথচ সেই স্কোয়াডে নেই। ও না থাকায় বাংলাদেশকে নানামুখী সমস্যায় পড়তে হতে পারে। কারণ, ডেথ ওভারে তার রয়েছে মূল্যবান উইকেট তুলে নেয়ার ক্ষমতা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ