আলাভেসকে হারিয়ে শিরোপা থেকে ৩ পয়েন্ট দূরে বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০১৯, ১০:৪৭

লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে আরেকটি জয় তুলে নিয়েছে বার্সেলোনা। আলাভেসকে হারিয়ে লক্ষ্যের খুব কাছে পৌঁছে গেছে কাতালান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ২-০ গোলে জিতে বার্সেলোনা। শেষ চার ম্যাচে আর মাত্র ৩ পয়েন্ট পেলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বার্সেলোনা।

ম্যাচে একচেটিয়া প্রাধান্য বিস্তার করলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের সময় অপেক্ষার অবসান হয় দলটির। ডান দিক থেকে সার্জি রবের্তোর পাস বুদ্ধি করে ছেড়ে দিয়েছিলেন লুইস সুয়ারেস। খুব কাছে থেকে ডান পায়ের শটে সেটা জালে জড়িয়ে দেন ২১ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস আলেনা।

দ্বিতীয় গোল পেতে আর বেশি সময় লাগেনি বার্সার। ৫৭ মিনিটের মাথায় ডি বক্সের মধ্যে আলাভেস ডিফেন্ডার টমাস পিনার হাতে বল লাগলে ভিএআরের সাহায্য নেন রেফারি। ৩ মিনিট দেখার পর পেনাল্টি বলে সিদ্ধান্ত নেন ভিএআর রেফারি।

সুয়ারেস স্পট কিক নেন। গোল তুলে নিতে ভুল করেননি উরুগুইয়ান স্ট্রাইকার। পরের মিনিটেই উসমান ডেম্বেলেকে উঠিয়ে লিওনেল মেসিকে নামান ভালভার্দে। তবে গোলের দেখা পাননি আর্জেন্টাইন খুদেরাজ। শেষ পর্যন্ত ওই ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

৩৪ ম্যাচে ২৪ জয় ও ও ৮ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮০। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food