ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সৌম্য 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ১৭:৫৯

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী। রানার্সআপ শেখ জামাল। লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সৌম্য সরকার।

বিকেএসপিতে শেখ জামালের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি শেখ জামালের। ২৫ রানেই ইমতিয়াজ ও রাকিনের উইকেট হারায় তারা। ফারদীন ৩৪ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন। তবে, তানবীর হায়দারের অপরাজিত ১৩২ রান বড় সংগ্রহের ভীত গড়ে দেয় জামালের।

এরপর ইলিয়াস সানির ৪৫ ও মেহরাব হোসেনের ৪৪ রানের সুবাদে, ৯ উইকেট হারিয়ে ৩১৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় শেখ জামাল। লক্ষ্য তাড়া করতে নেমে, শুরুতেই আগ্রাসী ঢংয়ে খেলে আবাহনী। জামালের বোলারদের শত চেষ্টাও ভাঙ্গতে পারছিলো না মোসাদ্দেকের দলের উদ্বোধনী জুটি।

এদিকে দেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের রেকর্ড বইয়ের পাতা তছনছ করে দিয়েছেন সৌম্য সরকার। এই ফরম্যাটের ক্রিকেটে এতদিন ১৯০ রানের ইনিংস নিয়ে শীর্ষে ছিলেন রকিবুল হাসান। লাল সবুজের প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০০ রানের মাইলফলক স্পর্শ করলেন এই ড্যাশিং আবাহনী ওপেনার।

২০০ রানের অনন্য রেকর্ডের দিনে এই টাইগার রেকর্ড গড়লেন ছক্কারও। ভেঙেছেন নিজের রেকর্ড। এক ইনিংসে ১১টি ছক্কায় বিগত দিনগুলোতে তার নামের পাশে ছিল স্রেফ মাশরাফি বিন মুর্তজা ও সাইফ হাসানের নাম। ক্ষুরধার ব্যাটে শেখ জামাল বোলারদের ওপর স্টিম রোলার চালিয়ে ১৫ ছক্কায় নিজেকে এবং মাশরাফি ও সাইফকেও টপকে এখন তিনিই সেরা।

ডাবল সেঞ্চুরির ইনিংসটি সৌম্য সাজিয়েছেন ১৪ চার ও ১৫টি ছয়ে। ১৪৯ বল খেলে তিনি ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন। সে সময় স্ট্রাইক রেট ছিল ১৩৪.২২। ইমতিয়াজকে বাউন্ডারি হাঁকিয়ে সৌম্য ডাবল পূর্ণ করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food