আজকের শিরোনাম :

ঘরের মাঠে সুযোগ হারাল চেলসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০১৯, ১২:৩১

টটেনহাম, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড- তিন দলই হেরেছে তাদের সর্বশেষ ম্যাচে। বার্নলিকে হারাতে পারলেই তাই প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তিনে উঠে যেত চেলসি। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি ‘ব্লুজ’রা। নিজেদের মাঠে বার্নলির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মারিসিও সারির দল।

এদিন ৪টি গোলই হয় ম্যাচ শুরুর প্রথম আধঘণ্টার মধ্যে। ঘরের মাঠে বল দখলে ও আক্রমণে এগিয়ে ছিল চেলসিই। ম্যাচের ৭৬ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে তারা।

তবু ম্যাচের ৮ম মিনিটে গোল হজম করে বসে স্বাগতিকরা। তার ১৬ মিনিটের মধ্যে আরো ৩ গোল! অর্থাৎ ম্যাচের ৮ম মিনিটে প্রথম গোল, আর চতুর্থ ও শেষ গোলটি হয় ২৪ মিনিটে। তার পর আর কোনো পক্ষই প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি।

আক্রমণ পাল্টা-আক্রমণের খেলায় শুরুতেই গোল হজম করে বসে চেলসি। কর্নার থেকে বল পেয়ে দারুণ ভলিতে স্বাগতিকদের জালে জড়ান বার্নলির আইরিশ মিড ফিল্ডার জেফ হেনড্রিক।

পিছিয়ে পড়ার ৪ মিনিট পরই অবশ্য সমতায় ফেরে চেলসি। ম্যাচের ১২ মিনিটে ইডেন হ্যাজার্ডের কাছ থেকে বল পেয়ে দলকে সমতায় ফেরান এনগোলো কান্তে। আর তার ২ মিনিট পর হিগুয়েইন গঞ্জালোর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে বেশিক্ষণ এই লিড ধরে রাখতে পারেনি সারির শিষ্যরা। ম্যাচে ২৪ মিনিটে দারুণ এক সেট-পিসে সমতায় ফেরে অতিথিরা। সতীর্থের ফ্রি-কিক থেকে বর পেয়ে হেডে সামনে বাড়ান ক্রিস উড। আর তা থেকে গোল করেন অ্যাশলি বার্নস।

টটেনহাম ও চেলসির সমান ৬৭ পয়েন্ট, তবে গোল ব্যবধান এগিয়ে তিনে আছে টটেনহাম। চেলসি খেলেছে ৩৫ ম্যাচ, টটেনহাম ৩৪টি। সমান ম্যাচে আর্সেনাল ৬৬ পয়েন্ট নিয়ে পাঁচে, ম্যানচেস্টার ইউনাইটেড ৬৪ পয়েন্ট নিয়ে ছয়ে আছে। ম্যানচেস্টার সিটি ৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে দুইয়ে, এক ম্যাচ বেশি খেলে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ