আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০১৯, ১৯:৪৬

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য প্রায় সব দেশ তাদের দল ঘোষণা করেছে। বাকি ছিল কেবল আফাগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এবার আফগানিস্তান তাদের বিশ্বকাপের দল ঘোষণা করেছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ২৩ জনের প্রাথমিক দল থেকে ১৫ জনের দল নির্বাচন করে। দল নির্বাচনে গেল ৬ মাসে ক্রিকেটারদের ফিটনেস ও পারফরম্যান্স আমলে নেয়া হয়েছে।
 
এসিবি প্রধান নির্বাচক দৌলত খান আহমেদজাই বলেন, প্রধান নির্বাচক হিসেবে একটি প্রতিদ্বন্দ্বিতামূলক দল নির্বাচন করা আমার দায়িত্ব ছিল। এ পথে অনেক চ্যালেঞ্জ ছিল। সে সব উতরে দল দিতে হয়েছে। আমরা সেরা স্কোয়াডই নির্বাচন করেছি। অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালান্স, সাম্প্রতিক ফর্ম ও কন্ডিশন বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেছি।

আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। আর আফগানিস্তান প্রথম মাঠে নামবে ১ জুন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। এর আগে বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও ইংল্যান্ড বিশ্বকাপের দল ঘোষণা করে। সে ধারাবাহিকতায় এবার আফগানিস্তানও দল ঘোষণা করেছে।

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

গুলবাদিন নাইব (অধিনায়ক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), নুর আলি জাদরান, হযরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহীদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দৌলত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ