গেইল ঝড়েও পাঞ্জাবের হার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ এপ্রিল ২০১৯, ১০:৩০

দিল্লির ফিরোজ শাহ কোটালায় শনিবার রাতে ভালোই ঝড় তুলেছিলেন ক্রিস গেইল। কিন্তু দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান ও শ্রেয়াস আয়ারের দুর্দান্ত ব্যাটিংয়ে ম্লান হয়ে গেল তা। ফলে গেইলের ঝড় সত্ত্বেও দিল্লির কাছে ৫ উইকেটে হেরেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে বলতে গেলে একাই ব্যাটিং করেছেন গেইল। তার ৩৭ বলে ৬৯ রানের ইনিংসটি ছাড়া উল্লেখযোগ্য রান আসেনি কারো ব্যাট থেকে। ৫টি ছক্কা ও ৬টি চারের সাজানো গেইলের এই ইনিংসের সুবাদেই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করে পাঞ্জাব।

গেইলের পরে দলে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন মানদ্বিপ সিং। এ ছাড়া রবিচন্দ্রন অশ্বিন ১৬ ও হারপ্রিত ব্রের অপরাজিত ২০ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ধাওয়ান ও আয়ারের ব্যাটেই জয় অনেকটা নিশ্চিত করে ফেলে দিল্লি। ব্যক্তিগত ১৩ রানে পৃথ্বি শ ফিরে যাওয়ার পর ধাওয়ান ও আয়ার মিলে গড়েন ৯২ রানের জুটি। দলীয় ১১৬ রানে সাজঘরে ফেরেন ধাওয়ান। তার আগে ৪১ বলে ৫৬ রান করেন তিনি।

এরপর আরও ৩ উইকেট হারালেও অধিনায়ক আয়ারের দৃঢ়তায় জয় নিশ্চিত করে দিল্লি। দিল্লির অধিনায়ক ৪৯ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন। ম্যান অব দ্য ম্যাচও হয়েছেন তিনি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ