দায়িত্ব নিয়ে দলকে জেতালেন স্মিথ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ২১:১৩ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ২১:১৫

আজিঙ্কা রাহানেকে বদলিয়ে নিজেদের নবম ম্যাচে অধিনায়কত্বের ভার দেওয়া হয় স্টিভ স্মিথকে। দায়িত্ব নিয়ে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন রাজস্থান রয়েলসের নতুন দলপতি স্মিথ। রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ বল আর ৫ উইকেট হাতে রেখে হারিয়েছে রাজস্থান। এটি তাদের তৃতীয় জয়। আর ১০ ম্যাচ খেলা মুম্বাইয়ের এটি চতুর্থ পরাজয়।

আইপিএলের ৩৬তম ম্যাচে জয়পুরে মুখোমুখি হয় রাজস্থান-মুম্বাই। আগে ব্যাটিংয়ে নেমে মুম্বাই ৫ উইকেট হারিয়ে তোলে ১৬১ রান। জবাবে, ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজস্থান। ম্যাচ সেরা হন রাজস্থানের দলপতি স্মিথ।

মুম্বাইয়ের ওপেনার রোহিত শর্মা ব্যক্তিগত ৫ রানে বিদায় নেন। আরেক ওপেনার কুইন্টন ডি কক ৪৭ বলে ৬টি চার আর দুটি ছক্কায় করেন ৬৫ রান। তিন নম্বরে নামা সূরযকুমার যাদব ৩৩ বলে করেন ৩৪ রান। হারদিক পান্ডিয়া ২৩, কাইরন পোলার্ড ১০, বেন কাটিং ১৩, ক্রুনাল পান্ডিয়া ২ রান করেন।

রাজস্থানের শ্রেয়াস গোপাল দুটি উইকেট পান। একটি করে উইকেট তুলে নেন স্টুয়ার্ট বিন্নি, জোফরা আর্চার এবং জয়দেব উনাদকাট। ধবল কুলকার্নি আর রিয়ান পরাগ কোনো উইকেট পাননি।


১৬২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজস্থানের সাবেক দলপতি ও ওপেনার রাহানে ১২ বলে করেন ১২ রান। আরেক ওপেনার সঞ্জু স্যামসন ব্যাটে ঝড় তুলে ১৯ বলে করেন ৩৫ রান। যেখানে ছিল ৬টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। মাঝে বেন স্টোকস ০, টার্নার ০ রানে বিদায় নেন। পরাগ ২৯ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৪৩ রান। নতুন দলপতি স্মিথ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৮ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৫৯ রান।

মুম্বাইয়ের দীপক চাহার ৪ ওভারে ২৯ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ২১ রান দিয়ে একটি উইকেট পান জাসপ্রিত বুমরাহ। হারদিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, লাসিথ মালিঙ্গা, মায়াঙ্ক মারকান্দে কোনো উইকেট পাননি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food