ভালোবেসে বিয়ে করলেন দুই মহিলা ক্রিকেটার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯, ০০:৫৯

মাঠেই আলাপ হয়েছিল দুইজনের। সেখান থেকেই ভালো লাগার শুরু। শেষ পর্যন্ত একসঙ্গে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার নিকোলা হ্যানকক ও নিউজিল্যান্ডের হেইলি জেনসেন। সমলিঙ্গে বিয়ে নিয়ে প্রথমে কিছুটা বাধার মুখে পড়তে হয়েছিল দু’জনকে। তবে সেসব তাদের আটকাতে পারেনি।

হ্যানকক ও জেনসেন ধুমধাম করেই বিয়েটা সেরে ফেলেছেন। মহিলাদের ক্রিকেটে এটি তৃতীয় সমলিঙ্গের বিয়ে।

নিউজিল্যান্ড জাতীয় মহিলা দলের ক্রিকেটার হেইলি জেনসেন বিগ ব্যাশে খেলেন মেলবোর্ন স্টার্সের হয়ে। জেনসেন নিউজিল্যান্ডের ক্রিকেটার হলেও অস্ট্রেলিয়া ঘরোয়া ক্রিকেটে অতি পরিচিত নাম। উইমেন বিগ ব্যাশ লিগের প্রথম দুই মরশুমে মেলবোর্ন স্টার্সের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন ২৬ বছর বয়সী এই জেনসেন। তবে তৃতীয় মৌসুমে তিনি খেলেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে।

অন্যদিকে, অস্ট্রেলিয়ান টি-২০ লিগে টিম গ্রিন-এর হয়ে খেলেন ২৩ বছর বয়সী হ্যানকক। জাতীয় দলের হয়ে অবশ্য এখনও অভিষেক হয়নি তাঁর।

দুই ক্রিকেটারের বিয়ের ছবি পোস্ট করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে মেলবোর্ন স্টার্স।

প্রসঙ্গত, ২০১৩ সালে সমলিঙ্গের বিয়ে বৈধ বলে ঘোষণা করে আইন পাস হয় নিউজিল্যান্ডে। এর পরই নিউজিল্যান্ডের দুটি মহিলা ক্রিকেট দলের দুই ক্রিকেটার অ্যামি সাটারথওয়েট ও লি তাহুহু বিয়ে করেন।

গত বছর দক্ষিণ আফ্রিকা মহিলা দলের দুই ক্রিকেটার ড্যান ফন নিয়েকার্ক ও মারিজানে ক্যাপ বিয়ে করেছিলেন। আর এবার হ্যানকক ও জেনসেনের বিয়ে যেন আরও এক রূপকথা লিখে গেল।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ