বিশ্বকাপে শ্রীলঙ্কার দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯, ১৮:০১ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:০৬

আসন্ন আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসরে এবার নিজেদের দল ঘোষণা করল দক্ষিণ এশিয়ার দল শ্রীলঙ্কা। দিমুথ করুনারতেœর নেতৃত্বে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কা বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন লম্বা সময় ওয়ানডে দলের বাইরে থাকা লাহিরু থিরিমান্নে, মিলিন্দা সিরিবর্ধনে, জীবন মেন্ডিস ও জেফরি ভ্যান্ডারসে। ২০১৭ সালের পর তাদের অনেকেই এই প্রথম দলে এসেছেন।

গত অক্টেবরেও শ্রীলঙ্কা ওয়ানডে দলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন দিনেশ চান্দিমাল। কিন্তু এবার তার সঙ্গে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা, অফ স্পিনার অখিলা ধনঞ্জয়া, উদ্বোধনী ব্যাটসম্যান দানুসকা গুনাথিলাকা এবং উপল থারাঙ্গা।

গত মাসে দক্ষিণ আফ্রিকায় দলের হয়ে খুব একটা চমক দিতে না পারলেও দলে জায়গা করে নিয়েছেন ২১ বছর বয়সি উদ্বোধনী ব্যাটসম্যান অভিশকা ফের্নান্দো। এছাড়া বিশ্বকাপ দলে ঠাঁই হয়েছে লঙ্কানদের ওয়ানডে দলের অনিয়মিত মুখ নুয়ান প্রদীপের।

শ্রীলঙ্কা দল:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশাল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশাল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, অভিশকা ফের্নান্দো, জীভান মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমাল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food