উইলিয়ামসের ঝড়ো সেঞ্চুরিতে সিরিজ জিম্বাবুয়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০১৯, ১২:৩৯

ব্যাট হাতে ঝড়ো সেঞ্চুরির পর বল হাতে দারুণ বোলিং করে জিম্বাবুয়েকে সিরিজ জেতালেন বাঁহাতি ব্যাটিং অলরাউন্ডার শন উইলিয়ামস। হারারে স্পোর্টস ক্লাবে আরব আমিরাতের বিপক্ষে ৪ ম্যাচের সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৩১ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে জিম্বাবুয়ে।

আগে ব্যাট করে উইলিয়ামসের সেঞ্চুরি এবং পিটার মুর ও ক্রেইগ আরভিনের হাফসেঞ্চুরিতে ৩০৭ রানের বড় সংগ্রহ পায় জিম্বাবুয়ে। জবাবে আরব আমিরাত অলআউট হয় ১৭৬ রানে। কোনো উইকেট না পেলেও ১০ ওভারে ৪টি মেডেন করে মাত্র ৩৪ রান খরচ করেন উইলিয়ামস। এ জয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল জিম্বাবুয়ে।

৩০৮ রানের লক্ষ্যটা কখনই মনে হয়নি তাড়া করতে পারবে আরব আমিরাত। তবে ব্যাট হাতে প্রতিরোধ গড়েন চুনদাঙ্গাপয়িল রিজওয়ান ও মোহাম্মদ উসমান। দুজনের ব্যাটে মনে হচ্ছিল পুরো ৫০ ওভার খেলতে পারবে আরব আমিরাত। কিন্তু বাকিরা সঙ্গ না দেয়ায় ৪৬.২ ওভারে ১৭৬ রানে অলআউট হয়ে যায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান করেন উসমান, রিজওয়ানের ব্যাট থেকে আসে ৪৭ রান। এ ছাড়া শাইমান আনোয়ার ২৭ এবং মোহাম্মদ বুতার ১৫ ব্যতীত কেউই দুই অঙ্কে যেতে পারেনি। জিম্বাবুয়ের পক্ষে ৪ উইকেট নেন তরুণ লেগস্পিনার রায়ান বার্ল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৩০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় জিম্বাবুয়ে। মাত্র ৭৫ বলে সেঞ্চুরি করেন শন উইলিয়ামস। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির ইনিংসে ৮৪ বলে ৭ চার ও ৩ ছয়ের মারে ১০৯ রান করে অপরাজিত থাকেন উইলিয়ামস।

অধিনায়ক পিটার মুরের সঙ্গে পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১৪৫ রানের জুটি গড়েন উইলিয়ামস। ৫২ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন মুর। এ ছাড়া ক্রেইগ আরভিন ৬৪ এবং সলোমন মিরে খেলেন ৪০ রানের ইনিংস।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food