আজকের শিরোনাম :

রোনালদোবিহীন জুভেন্টাসের হার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০১৯, ১১:৩৯

টানা অষ্টম সিরি এ শিরোপা জয় নিশ্চিত হওয়ার সুবর্ণ সুযোগ ছিল এই ম্যাচে। প্রতিপক্ষ রেলিগেশনের শঙ্কায় থাকা স্পাল। সামনেই আবার চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের বিপক্ষে কঠিন ম্যাচ। সব কিছু বিচার-বিবেচনায় এনে জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি বিশ্রাম দিলেন সেরা একাদশের ৮ ফুটবলারকে।

কিন্তু ফলটা তিনি হাতেনাতেই পেয়ে গেলেন। পুঁচকে স্পালের কাছে শেষ পর্যন্ত হেরে যেতে হয়েছে ২-১ গোলের ব্যবধানে। এ পরাজয়ের ফলে শিরোপা নিশ্চিত করার জন্য আরও অপেক্ষায় থাকতে হবে জুভদের।

ক্রিশ্চিয়ানো রোনালদো-মারিও মানজুকিচদের ছাড়া খেলতে নেমে ম্যাচজুড়েই ভুগতে দেখা যায় অতিথিদের। এর পরও শুরু থেকে অধিকাংশ সময় বল দখলে রাখা জুভেন্টাস ৩০তম মিনিটে এগিয়ে গিয়েছিল। গোলের উদ্দেশ্যে জোয়াও কানসেলোর নেওয়া নিচু শট লক্ষ্যে ছিল না। মাঝ পথে পা বাড়িয়ে বলের দিক পাল্টে দেন তরুণ ফরোয়ার্ড কেন। ডান দিকে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি গোলরক্ষক। লিগে এই নিয়ে টানা ৪ ম্যাচে গোল করলেন কেন। 

বিরতির পর শিরোপাধারীদের রক্ষণে চাপ বাড়ানো স্পাল ৪৯তম মিনিটে সমতায় ফেরে। কর্নার থেকে উড়ে আসা বল দারুণ হেডে পোস্ট ঘেঁষে জালে জড়ান ইতালিয়ান ডিফেন্ডার কেভিন বোনিফাৎসি। আর ৭৪তম মিনিটে ৩৭ বছর বয়সী ইতালিয়ান ফরোয়ার্ড সের্জো ফ্লোক্কারির গোলে এগিয়ে যায় স্পাল।

গোল পেতে মরিয়া হয়ে শেষ দিকে স্বাগতিক রক্ষণে চাপ বাড়ায় জুভেন্টাস। কিন্তু নিশ্চিত কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা। আসরে দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়ে তুরিনের ক্লাবটি। মার্চে জেনোয়ার মাঠে এবারের লিগে প্রথম হারের স্বাদ পেয়েছিল আল্লেগ্রির শিষ্যরা। 

৩২ ম্যাচে ২৭ জয় ও ৩ ড্রয়ে ইউভেন্তুসের পয়েন্ট হলো ৮৪। ২০ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ