আজকের শিরোনাম :

আয়াক্সের বিপক্ষে জুভেন্টাসের স্বস্তির ড্র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০১৯, ১১:১১ | আপডেট : ১১ এপ্রিল ২০১৯, ১১:২০

আন্তর্জাতিক ম্যাচে পর্তুগালের হয়ে চোটের পর চ্যাম্পিয়নস লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পাওয়া নিয়ে শঙ্কায় ছিলেন জুভেন্টাস কোচ। তবে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফিরেই আলো ছড়ালেন তিনি। তার গোলে আয়াক্সের মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ফিরেছে জুভিরা।

বুধবার রাতে ইয়োহান ক্রুইফ অ্যারেনায় জুভেন্টাস ও আয়াক্সের মধ্যকার ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়। জুভেন্টাসের হয়ে একমাত্র গোলটি করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। অন্যদিকে আয়াক্সের হয়ে সমতা সূচক গোল করেন ডেভিড নেরেস। ফিরতি লেগে আগামী ১৬ এপ্রিল জুভেন্টাসের মাঠে মুখোমুখি হবে দুই দল।

ম্যাচের শুরু থেকেই বেশ কিছু গোলের সুযোগ পায় আক্রমণে এগিয়ে থাকা জুভেন্টাস। তবে কাক্সিক্ষত গোলের দেখা পায় ম্যাচের ৪৫ মিনিটে। ডান দিক থেকে জোয়াও কানসেলোর বাড়ানো ক্রসে হেডে আয়াক্সের জালে পাঠান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন পর্তুগিজ যুবরাজ।

তবে বিশ্রাম শেষে ম্যাচে ফিরেই গোলের দেখা পায় আয়াক্স।ম্যাচের ৪৬ মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডেভিড নেরেস একাধিক ডিফেন্ডারকে বোকা বানিয়ে দারুণ শটে জুভেন্টাসের জালে বল পাঠান।

ঘরের মাঠে সমতায় ফেরা আয়াক্স সফরকারীদের রক্ষণে চাপ বাড়াতে থাকে। কিন্তু সান্দ্রো-বোনুচ্চি-কানসেলোর শক্ত রক্ষণ ফাঁকি দিয়ে আর জালের দেখা পায়নি তারা। আক্রমণভাগের শক্তি বাড়াতে ৭৪তম মিনিটে মিডফিল্ডার ব্লেইস মাতুইদিকে তুলে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালাকে মাঠে নামান জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। ম্যাচের ৮২ মিনিটে ডগ্লাস কস্তার একটি শট আয়াক্সের গোলপোস্টে লেগে ফিরে আসলে আর ব্যবধান গড়া সম্ভব হয়নি। ম্যাচের বাকি সময়ে আর কেউ গোল না পাওয়ায় ১-১ সমতায় ম্যাচটি শেষ হয়।

প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে ফিরে সুবিদায় রয়েছে জুভেন্টাস। ঘরের মাঠে গোলশূন্য ড্র করলেও অ্যাওয়ে গোলের সুবাদে সেমিফাইনালে উঠবে অ্যালেগ্রির দলটি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ