একরাশ হাতাশা নিয়ে যা বললেন কোহলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০১৯, ০৭:৩৪

একরাশ হতাশা। এছাড়া আর কি বা থাকতে পারে বিরাট কোহলিদের জন্য। টানা ছয় ম্যাচে হারের যন্ত্রণা নিয়েই আর কোনো অজুহাত দিতে চান না কোহলি।

রবিবার (৭ এপ্রিল) ঘরের মাঠে দিল্লির কাছে ষষ্ঠ ম্যাচে হারের মুখ দেখতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। দিল্লি ক্যাপিটালসকে চার উইকেটে হারায়। ১৫০ রানের লক্ষ্যে নেমে সাত বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় দিল্লি। আট ম্যাচের টুর্নামেন্টে পয়েন্টহীন অবস্থায় সবার শেষে রয়েছে ব্যাঙ্গালুরু।

হারের পর বিরাট কোহলি বলেন, আমরা প্রতিদিন অজুহাত দিতে পারি না। আমাদের সুযোগগুলো কাজে লাগাতে হতো। আবারও আমরা ভালো খেলতে পারলাম না। এটাই আরসিবির কাহিনী এই মৌসুমে।

২০১৩ মৌসুমে একইভাবে ছয়টি ম্যাচ টানা হেরেছিল দিল্লি। এবার সেই রেকর্ডকেই স্পর্শ করল ব্যাঙ্গালুরু। আর এক ম্যাচই প্রমাণ করবে এই রেকর্ড ছাপিয়ে যাবেন কিনা কোহলিররা।

বিরাট বলেন, যখন মানসিকতায় প্রতিবন্ধকতা থাকে তখন সামনে আসা সুযোগগুলো দেখা যায় না। পরিষ্কার মানসিকতা দরকার বিশেষ করে যখন আধা সুযোগকে কাজে লাগাতে হয় এবং ম্যাচে ফিরতে হয়।

তিনি বলেন, শ্রেয়াস ৬৭ রানের ইনিংস খেলেছে, চার রানে তার ক্যাচ পড়ে। কেউ জানে না কখন ম্যাচ ঘুরে যাবে।

শ্রেয়াসের ক্যাচ ফেলেন উইকেট কিপার পৃথ্বী শ। আরসিবি এখনও পর্যন্ত ১৫টি ক্যাচ ফেলেছে। বিরাট বলেন, ছেলেদের দায়িত্ব নিতে বলতে পারি। এর থেকে আর বেশি কী বলব। এটাই সত্যি। আমি ব্যক্তিগতভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করি না। একটা সময়ের পর স্কিলটাই আসল। আমাদের দল হিসেবে খেলাটাকে উপভোগ করতে হবে তবে সাফল্য আসবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ