মেসির মতো জাদুকর খেলোয়ার ফুটবলে কখনো আসেনি:  দ্রাবিড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০১৯, ১৯:২৪

শনিবার ন্যু ক্যাম্পে অ্যাথলেতিকো মাদ্রিদকে আতিথ্য দিয়েছিল বার্সেলোনা। ওই ম্যাচে প্রধান প্রতিদ্বন্দ্বীদের ২-০ গোলে হারিয়ে ২৬তম লিগ শিরোপা একরকম নিশ্চিত করে ফেলেছে কাতালন ক্লাবটি। দলের হয়ে গোল করেছেন লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি।

মেসিদের জয়ের ম্যাচে ক্যাম্প ন্যুতে আরেকজনকেও আতিথ্য দিয়েছে বার্সেলোনা। তিনি অবশ্য ফুটবল দুনিয়ার মানুষ নন, ক্রিকেটের কিংবদন্তিদের একজন। তাকে কি, ফুটবল প্রেমী তো! ভারতের সাবেক অধিনায়ক ‘দ্য ওয়াল’ খ্যাত রাহুল দ্রাবিড়ও সেদিন ন্যু ক্যাম্পে বসে দেখেছেন বার্সেলোনার জয়।

দ্রাবিড় বর্তমানে ভারতের যুব দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। তার অধীনে গেল বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে ভারত।

সেই দ্রাবিড় মেসির দারুণ ভক্ত। গ্যালারিতে বসে মেসিদের খেলা দেখতে হাজির হয়েছিলেন স্পেনে। দ্রাবিড়কে দারুণ আতিথ্য দিয়েছে ক্লাব বার্সেলোনাও। বার্সার প্রেসিডেন্ট দ্রাবিড়ের হাতে তুলে দেন ক্লাব-জার্সি। যাতে রয়েছে দ্রাবিড়ের নাম লেখা।

প্রিয় ক্লাবের কাছ থেকে এমন সম্মাননা পেয়ে আপ্লুত দ্রাবিড় বলেছেন, ‘এটা আমার কাছে বিরাট সম্মানের। সবসময় ক্যাম্প ন্যুতে বসে ফুটবল ম্যাচ দেখার স্বপ্ন মনের মধ্যে ছিল। দেখলাম এখানে পরিবেশ সত্যিই রোমাঞ্চকর। তার ওপর মেসি, সুয়ারেজদের খেলা মাঠে বসে দেখার অভিজ্ঞতা আমার কাছে অবিশ্বাস্য।’

সরাসরি মেসির খেলা দেখার অভিজ্ঞতাও বর্ণনা করেছে ভারতের হয়ে টেস্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক, ‘মেসি এক অবিশ্বাস্য প্রতিভা। ওর খেলা দেখাও বিরল অভিজ্ঞতা। বল নিয়ে অবিশ্বাস্য যা যা করে সেটা তো আছেই। সঙ্গে বল ছাড়া ওর খেলাও দেখার মতো ব্যাপার। আর যে ভাবে নিজের জন্য ফাঁকা জায়গা খুঁজে নেয় সেটাও। আমার তো মনে হয় না, বিশ্বে ওর থেকে ভাল ফুটবলার কখনও এসেছে।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ