অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে শিরোপার আরও কাছে বার্সা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৯, ১১:৩৮ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১১:৪০

লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ম্যাচটা বেশি গুরুত্বপূর্ণ ছিল মাদ্রিদের দ্বিতীয় বড় দল অ্যাতলেটিকো মাদ্রিদের জন্য। জিতলেই পয়েন্ট টেবিলের দুই দলের ব্যবধানটা ৮ থেকে ৫-এ নামিয়ে আনতে পারত ডিয়েগো সিমিওনের শিষ্যরা। তা তো হলোই না, উল্টো ২-০ গোলে হেরে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে এটিএমের পয়েন্ট ব্যবধান এখন দাঁড়িয়েছে ১১-তে। দুই মিনিটে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের জোড়া গোলে লিগের ৩১তম রাউন্ডে পাওয়া এ জয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গিয়েছে বার্সেলোনা।

শনিবার রাতে ঘরের মাঠে ন্যু ক্যাম্পে অ্যাতলেটিকো মাদ্রিদকে স্বাগত জানায় বার্সেলোনা। তবে মাঠের মধ্যে কোনো অতিথিপরায়ণতা দেখা যায়নি বার্সার খেলায়। পুরো ম্যাচজুড়েই অ্যাতলেটিকো রক্ষণকে ব্যতিব্যস্ত রাখেন মেসি, সুয়ারেজ, কৌতিনহোরা।

তবু প্রথমার্ধে গোলের দেখা পায়নি স্বাগতিকরা। তবে ম্যাচের ২৮তম মিনিটে ঘটে প্রথম বড় ঘটনা। রেফারির একটি সিদ্ধান্তে ক্ষেপে গিয়ে তার মুখের সামনের গিয়ে আপত্তিজনকভাবে প্রতিবাদ করেন অ্যাতলেটিকো স্ট্রাইকার ডিয়েগো কস্তা। এর প্রতিক্রিয়ায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় স্প্যানিশ এই স্ট্রাইকারকে।

দ্বিতীয়ার্ধে ফিরেও ১০ জনের অ্যাতলেটিকোর জালে গোল করতে পারছিল না বার্সেলোনা। একের পর এক সুযোগ হাতছাড়া করতে থাকেন উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ। তবে ম্যাচ শেষের যখন বাকি মাত্র ৫ মিনিট তখনই জাদুকরী এক মুহূর্ত উপহার দেন ৩২ বছর বয়সী এ তারকা ফুটবলার।

স্প্যানিশ ডিফেন্ডার জর্দি আলবার পাস ধরে ডি-বক্সের বাইরে থেকেই জোরালো শটে দূরহ কোণে বল জালে জড়ান সুয়ারেজ। ৮৫তম মিনিটে ম্যাচের প্রথম গোল পায় বার্সেলোনা। চলতি লিগে এটি তার ২০তম গোল।

এক মিনিট পরেই লিওনেল মেসির পা থেকে আসে দ্বিতীয় গোলটি। অ্যাতলেটিকো ডিফেন্ডার তাকে ঠেকাতে গিয়ে পড়ে গেলে খালি জায়গা পেয়ে নিচু শটে চলতি আসরে ৩৩তম গোলটি করেন আর্জেন্টাইন অধিনায়ক।

এ জয়ে ৩১ ম্যাচ শেষে ২২ জয় ও ৭ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৩। দুইয়ে থাকা ডিয়েগো সিমিওনের দলের ঝুলিতে রয়েছে ৬২ পয়েন্ট। রিয়াল মাদ্রিদ ৬০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ