বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৯, ১১:৩৩

শনিবার রিয়াল মাদ্রিদের হয়ে শততম লা লিগা ম্যাচে ডাগআউটে ছিলেন জিনেদিন জিদান। শিষ্যদের কাছ থেকে জয় উপহার পেয়েছেন ফরাসি কোচ। তারই স্বদেশি করিম বেনজেমার জোড়া লক্ষ্যভেদে ২-১ গোলে জিতেছে রিয়াল।

ম্যাচের ৯ মিনিটে প্রতিপক্ষের জালে বল ঢুকিয়েও উল্লাস করতে পারেননি বেনজেমা। গ্যারেথ বেলের বাড়িয়ে দেওয়া বল লক্ষ্যভেদ করেন রিয়াল ফরোয়ার্ড। কিন্তু অফসাইডের বাঁশি বাজান রেফারি।

 

২৯ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া বেলের শট গোলপোস্টের পাশ দিয়ে চলে যায়। রিয়ালের গোল করতে না পারার হতাশা আরও বেড়ে যায় ৩৯ মিনিটে। তাদের দুই ডিফেন্ডারের ফাঁক গলে এস্কালান্তে বল পাঠান বক্সের মধ্যে। স্বাগতিক গোলরক্ষক কেইলর নাভাসের মাথার উপর দিয়ে বল জালে জড়ান মার্ক কারদোনা। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে ফেরার ১০ মিনিট পর মাদ্রিদ ক্লাব আবারও লক্ষ্যভেদী শটে উল্লাস করতে পারেনি। এবারও কপাল পোড়ে বেনজিমার। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি প্রযুক্তিতে দেখা যায় অফসাইডে ছিলেন ফরাসি তারকা। এর চার মিনিট পর বেনজিমা দেখা পান কাঙ্ক্ষিত গোলের। মার্কো আসেনসিওর ঠাণ্ডা মাথার ক্রস থেকে ৫৯ মিনিট দিমিত্রোভিচকে পরাস্ত করেন তিনি। ফেরান ১-১ গোলে সমতা।

খেলা শেষ হওয়ার ৯ মিনিট আগে আবারও গোল উদযাপনে মাতেন বেনজেমা। বেলের বদলি নামা টনি ক্রুস কর্নার থেকে আসেনসিওর সঙ্গে ওয়ান টু পাসের পর মাপা শটে বক্সের মধ্যে বল পাঠান। বক্সের মাঝখান থেকে দুর্দান্ত হেডে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। ক্রুসের অফসাইড ছিল কিনা জানতে রেফারি ভিডিও দেখেন, কিন্তু গোল বহাল ছিল।

৮৭ ও ৮৮ মিনিটে দুবার গোলের খুব কাছে গিয়েও ব্যর্থ হন বেনজেমা। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে তার শট আঘাত করে গোলপোস্টে। তাতে হ্যাটট্রিক আবারও মুখ ফিরিয়ে নেয় ফরাসি ফরোয়ার্ডের কাছ থেকে।

এ জয়ে ৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে রিয়াল। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ