জোসেফের তাণ্ডবে লণ্ডভণ্ড হায়দরাবাদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৯, ১১:০১

সুযোগ পেয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গার জায়গায়। তাই তার প্রতি আশাটাও ছিল অমনই উঁচু। তবে ম্যাচে উইন্ডিজের ২২ বছর বয়সী তরুণ আলঝারি জোসেফ যা দেখালেন, ততটাও হয়তো আশা করেনি মুম্বাই ইন্ডিয়ানস।

শনিবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেই জোসেফ গড়েছেন আইপিএলের ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড। মাত্র ১২ রানে ৬ উইকেট তুলে নিয়ে হায়দরাবাদকে অলআউট করেছেন ৯৬ রানে।

জোসেফের এমন তাণ্ডবলীলার কল্যাণে মাত্র ১৩৬ রানের পুঁজি নিয়েও ৪০ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে মুম্বাই। ফলে সমান ৫ ম্যাচ খেলে ৩টি করে জয় নিয়ে সমান্তরালে অবস্থান করছে হায়দরাবাদ ও মুম্বাই।

নিজের প্রথম বলেই উইকেট নিয়েছিলেন জোসেফ। তাও আবার বোল্ড করে ফেরান ডেভিড ওয়ার্নারকে। আইপিএলে তার প্রথম ওভারটা উইকেট মেডেন! পরের ওভারে উইকেট নিয়েছেন আরেকটি।

১৬তম ওভারে বোলিংয়ে ফিরে জোসেফ পরপর দুই বলে নেন ২ উইকেট। ১৮তম ওভারে আরও ২ উইকেট নিয়ে গুটিয়ে দেন হায়দরাবাদকে।

ম্যাচ শেষে জোসেফের বোলিং ফিগার ৩.৪-১-১২-৬!

তার ১২ রানে ৬ উইকেটই এখন আইপিএলে সেরা বোলিংয়ের রেকর্ড। তিনি ভেঙে দিয়েছেন ১১ বছরের পুরনো রেকর্ড। ২০০৮ সালে প্রথম আইপিএলে জয়পুরে রাজস্থান রয়্যালসের হয়ে চেন্নাই সুপার কিংসের পাকিস্তানি পেসার সোহাল তানভীরের ১৪ রানে ৬ উইকেট ছিল আগের রেকর্ড।

আইপিএলে ৬ উইকেট নেওয়ার কীর্তি আছে আর মাত্র একটিই। ২০১৬ আইপিএলে বিশাখাপত্তনমে অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জামপা ১৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে হায়দরাবাদের বিপক্ষে।

আইপিএল অভিষেকে এর আগে কোনো বোলারের আগের সেরা বোলিং ছিল অ্যান্ডু টাইয়ের। ২০১৭ সালে রাজকোটে গুজরাট লায়ন্সের হয়ে রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে ১৭ রানে ৫ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ান পেসার।

জোসেফ মাত্র ৭ম বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম বলেই উইকেট পেলেন এবং প্যাট কামিন্সের পর মাত্র দ্বিতীয় বোলার হিসেবে আইপিএলে নিজের প্রথম ওভারটা উইকেট মেডেন নিলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ