বিশ্বকাপে আফগানদের দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯, ১৯:০৩ | আপডেট : ০৬ এপ্রিল ২০১৯, ২০:১১

ঝুট-ঝামেলা ছাড়া আফগানিস্তানের ক্রিকেট ভালোই এগিয়ে যাচ্ছিল। একের পর এক চমকও দেখাচ্ছিল তারা। কিন্তু হুট করে ইংল্যান্ড বিশ্বকাপের আগে অধিনায়ক বদল করে চমক দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। তিন ফরম্যাটে বেছে নিয়েছে তিন অধিনায়ক। এ নিয়ে রশিদ খান-মোহাম্মদ নবীরা অসন্তোষ প্রকাশ করেছেন। তবে বিশ্বকাপের জন্য আফগানদের প্রাথমিক ২৩ জনের দল নিয়ে নেই তেমন কোন অসন্তোষ।

আসগর আফগানকে সরিয়ে দেশটির ওয়ানডে দলের দায়িত্ব দেওয়া হয়েছে গুলবাদিন নাইবকে। এ নিয়ে এসিবি'র প্রধান নির্বাচক দৌলত আহমেদজাই বলেন, 'গেল চার বছরে আসগর যা করেছেন তা দেশের জন্য গর্বের। আশা করছি গুলবাদিনও আমাদের জন্য তেমনই কিছু করবেন।'

বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার আগে এই ২৩জন একত্রে অনুশীলন করবেন। ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার স্বার্থে তারা দক্ষিণ আফ্রিকায় ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলবেন। এরপর তারা কাবুলে ফিরলে তবেই ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে আফগানিস্তান।

আফগানদের বিশ্বকাপের সম্ভব্য দল: গুলবাদিন নাইব (অধি.), রশিদ খান (সহ-অধি.), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হযরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, হাসমতউল্লাহ শাহেদি, রহমত শাহ, মোহাম্মদ নবী, নাজিব জাদরান, দারউইশ রাসুলি, মুজিব উর রহমান, শফিকউল্লাহ শফিক, দৌলত জাদরান, আফতাব আলম, শাপুর জাদরান, হামিদ হাসান, করিম জানাত, কায়িস আহমেদ, সারাফুদ্দিন আসরাফ, সায়েদ শারজাদ, সামিউল্লাহ সেনওয়ারি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ