নেপাল থেকে জিতে ফিরছে আবাহনী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯, ১৯:১৭

প্রতিপক্ষ হিসেবে মানাং মার্সিয়াংদি বেশ কঠিন এক দল! নেপালের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে হারের ইতিহাস ছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের। কিন্তু অতীত থেকে বর্তমান যে আলাদা, সেটা মাঠেই প্রমাণ করল লাল-সবুজদের ঐতিহ্যবাহী ক্লাবটি। নেপালি চ্যাম্পিয়নদের তাদেরই মাঠে হারিয়ে ফিরছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা।

বুধবার এএফসি কাপে গ্রুপ ‘ই’র প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছে আবাহনী। মানাংকে তাদের দর্শকদের সামনে ১-০ গোলে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট পকেটে পুরেছে আকাশী-নীল বাহিনী।
 
ঘরের মাঠ আনফা কমপ্লেক্সে স্বাভাবিকভাবেই ম্যাচে ছিল মানাংয়ের আধিপত্য। ৬৪ শতাংশ বলের দখল রেখে ছড়িও ঘুরিয়েছে স্বাগতিকরা। কিন্তু শেষপর্যন্ত ঝোপ বুঝে কোপ মেরেছে ৩৬ শতাংশ বল পাওয়া আবাহনীই। ২৮ মিনিটে আকাশী-নীলদের আফগান মিডফিল্ডার মাশি সাইঘানির গোলটি ঘুরিয়ে দেয় ম্যাচের ফলাফল।

গোলখেয়ে সমতা ফেরানোর জন্য একাধিক চেষ্টা করেছে স্বাগতিকরা। কিন্তু প্রথমবারের মতো এএফসি কাপে চার বিদেশি খেলোয়াড় নিয়ে নামা আবাহনী নিজেদের রক্ষণে ফাটল ধরতে না দেয়ায় কপাল পোড়েনি। অধিনায়ক ও গোলরক্ষক সোহেলের অভিজ্ঞতাও কাজে দিয়েছে ম্যাচে।

ন্যুনতম গোলে জয় পাওয়া ম্যাচে ব্যবধানটা আরও বাড়তে পারতো আবাহনীর। পাসিংটা কম হলেও দুইবার লক্ষ্য বরাবর শট নিয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে নেপালি প্রতিপক্ষকে গোল করতে না দিয়ে অগ্রগামিতা ধরে রাখায় শেষ পর্যন্ত আর আফসোসে পুড়তে হয়নি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food