দেশবাসীর কাছে আমি কৃতজ্ঞ: রুবেল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯, ০০:২৭

ব্রেন টিউমারের সফল অস্ত্রোপচার শেষে শনিবার সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। এর একদিন পর সোমবার হোম অব ক্রিকেট মিরপুরে এসেছিলেন তিনি। রুবেলকে দেখতে পেয়েই ভিড় জমান সাংবাদিকরা। ভালোভাবে কথা বলতে না পারলেও ১ মিনিটে তাদের আবদার মিটিয়েছেন।সেই সাথে কৃতজ্ঞতা জানিয়েছেন সবার প্রতি।

দেশবাসীর কাছে কৃতজ্ঞ মোশাররফ হোসেন রুবেল। অস্ত্রোপচার সফল হলেও রুবেলকে আবারও সিঙ্গাপুর যেতে হবে কিছুদিন পর। টিউমারের জীবাণু পুরোপুরি নির্মূল করতে নিতে হবে রেডিওথেরাপি ও কেমোথেরাপি। টিউমারের অস্ত্রোপচারেই প্রায় ৩৫ লাখ টাকা খরচ হয়ে গেছে মোশাররফের। অত্যাধুনিক ও অত্যন্ত ব্যয়বহুল থেরাপিতে লাগবে আরও ৫০ থেকে ৬০ লাখ টাকা। ৩৭ বছর বয়সী মোশাররফের পাশে দাঁড়িয়েছেন বিসিবিসহ সাবেক ও বর্তমান ক্রিকেটাররা।

রুবেল বলেছেন, কথা বলতে একটু সমস্যা হচ্ছে, হাসপাতালে আমাকে দেখতে অর্থমন্ত্রী, গণপূর্ত মন্ত্রী, বিসিবি সভাপতি এসেছিলেন। সাকিব, মাশরাফি, তামিম খবর নিয়েছে। সবার এত ভালোবাসা পাব, চিন্তা করিনি।আমি অভিভূত। দেশবাসীর কাছে আমি কৃতজ্ঞ।

১৯ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বিখ্যাত নিউরোসার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় রুবেলের। স্বস্তির ব্যাপার তার ব্রেন টিউমারে ক্যান্সারের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। তবে কেমোথেরাপি ও রেডিওথেরাপি দিতে চলতি মাসে আরেকবার সেখানে যেতে হবে এ বাঁহাতি স্পিনারকে। প্রতি মাসেই নিয়ম করে দিতে হবে এ থেরাপি। যেন টিউমারটা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। সব মিলিয়ে এ চিকিৎসা বেশ ব্যয়বহুল।

এখন মোটামুটি সুস্থ আছেন রুবেল। তবে শিগগিরই মাঠে ফেরা হবে না তার। খেলার মতো ফিট হতে সময় লাগবে। দেশে ফেরার পর চিকিৎসকের পরামর্শ মতোই চলতে হবে তাকে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ