পাকিস্তান সফর করবে বাংলাদেশ-শ্রীলংকা: পিসিবি চেয়ারম্যান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০১৯, ১৭:৩৭

দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান। জোর কদমে প্রচেষ্টা চালাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘরের মাঠে সিরিজ আয়োজনে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন কর্তারা। তা নাকি আলোর মুখও দেখছে।

ইতিমধ্যে ব্যক্তিগতভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ক্রিকেট শ্রীলংকার (এসএলসি) কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। তার আশা, অদূর ভবিষ্যতে পাকিস্তান সফর করবেন টাইগার ও লংকানরা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডপ্রধান বলেন, ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী বাংলাদেশের বিপক্ষে আমাদের একটি সিরিজ রয়েছে। এ নিয়ে বিসিবির সঙ্গে আমরা কথা বলছি। টাইগাররা এ দেশে সফরে আসবে বলে আমি আশাবাদী।

লংকানদের সঙ্গেও সিরিজ আয়োজনের ব্যাপারে কথা হচ্ছে পাকদের। ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলা হয়। ফলে তাদের জন্য বিষয়টি সংবেদশীল বলে মনে করেন এহসান মানি।

তিনি বলেন, আমরা ভবিষ্যতে শ্রীলংকাকে আতিথ্য দেয়ার চেষ্টা করছি। আমি ব্যক্তিগতভাবে আইসল্যান্ডারদের সঙ্গে যোগাযোগ রাখছি। এ ইস্যুটি সংবেদনশীল। কারণ ২০০৯ সালে পাকিস্তানে লংকানদের আক্রমণ করে জঙ্গিরা।

সেই থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত। তবে বেশ কয়েকটি দল এরই মধ্যে বেশ কিছু ম্যাচ খেলে এসেছে সেখানে। ২০১২ সালের ২৯ অক্টোবর লাহোরে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে শ্রীলংকা। ২০১৮ সালের এপ্রিলে করাচিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলে ওয়েস্ট ইন্ডিজ।

এর মাঝে সন্ত্রাসকবলিত দেশটি সফর করে জিম্বাবুয়ে ও আইসিসি অনুমোদিত বিশ্ব একাদশ। নিয়মিত হচ্ছে পাকিস্তান সুপার লিগের ফাইনাল। সেখানে খেলছেন বিশ্ব কাঁপানো ক্রিকেট তারকারা। তা সত্ত্বেও পাকিস্তান সফরের ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে না কোনো দল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ