ঘরের মাঠে আর্সেনালের সহজ জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০১৯, ১১:৫৩

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে সোমবার রাতে সহজ জয় পেয়েছে আর্সেনাল। অ্যারন রামসি আর আলেজান্দ্রে লেকাজেতের জোড়া গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ ব্যবধানে হারিয়েছে উনাই এমেরির দল।

এ জয়ে ম্যানচেস্টার ইউনাইটেড আর নর্থ লন্ডন প্রতিদ্বন্দ্বী টটেনহামকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় ৩ নম্বরে উঠে এসেছে গানাররা।

ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্সেনালের। এ সময় অ্যারোন রামসি বল জালেও জড়িয়েছিলেন। কিন্তু অফসাইটের কারণে গোলটি বাতিল হয়।

তবে রামসিকে আটকাতে পারেনি নিউক্যাসেল। ৩০ মিনিটের মাথায় নিউক্যাসেলের ডি বক্সের মধ্যে বল পেয়ে বাম পায়ে শট নেন। তার নেওয়া শট গোলরক্ষক মার্টিন দুবরাভকাকে পরাস্ত করে দূরের পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল।

বিরতির পর দ্বিতীয় গোলের দেখা পেতে ৮৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় গার্নার্সদের। এ সময় পিয়েরে এমরিক আউবেমেয়াং ডি বক্সের সামনে থেকে হেডে সামনে বল বাড়িয়ে দেন। ল্যাকজেট নিউক্যাসেলের দুইজন রক্ষণভাগের খেলোয়াড়ের মাঝখান দিয়ে গিয়ে বলের নাগাল পান। গোলরক্ষক অনেকটা সামনে চলে আসেন। বল তার মাথার উপর দিয়ে ফাঁকা জালে পাঠান ল্যাকজেট। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।

এ জয়ে ৩১ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে তৃতীয় স্থানে ওঠা আর্সেনালের পয়েন্ট ৬৩। ৪ নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৬১। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে ৫ম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিভারপুল ৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ