আজকের শিরোনাম :

এবার জরিমানার মুখে অজিঙ্কা রাহানে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ১৮:৩৪

হাতের মুঠোয় থাকা ম্যাচ হারতে হয়েছে নিজেদের ভুলে। চেন্নাইয়ের কাছে শেষ ওভারের থ্রিলারে হেরে হতাশ রাজস্থান রয়্যালস অধিনায়ক অজিঙ্কা রাহানে। তার উপর ক্যাপ্টেন হিসাবে দলের ভুলের শাস্তি নিজের ঘাড়ে নিতে হল তাকে।

চেন্নাই ম্যাচে নির্ধারিত সময়ে ২০ ওভারের কোটা পূর্ণ করতে পারেনি রাজস্থান। ফলে শাস্তি পেতে হয় ক্যাপ্টেন রাহানেকে। যেহেতু এটা তাদের মৌসুমের প্রথম স্লো ওভার রেটের ঘটনা, তাই অজিঙ্কার কাছ থেকে ১২ লাখ টাকা জরিমানা ধার্য্য করা হয়েছে। রোববার (৩১ মার্চ) চেন্নাইকে বাগে পেয়েও অল্প রানে আটকে রাখতে ব্যর্থ হয় রাজস্থান। পাওয়ার প্লের মধ্যে তিন উইকেট হারিয়ে বসা সিএসকে মহেন্দ্র সিং ধোনির অধিনায়কোচিত হাফসেঞ্চুরিতে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে। ধোনি ৪৬ বলে ৭৫ রান করে অপরাজিত থাকেন।

পাল্টা ব্যাট করতে নেমে রাজস্থানও শুরুতেই টপ অর্ডারের তিন জন ব্যাটসম্যানকে খুইয়ে বসে। তবে রাহুল ত্রিপাঠী, স্টিভ স্মিথ ও বেন স্টোকসের মিলিত প্রচেষ্টায় জয়ের সম্ভাবনা তৈরি করে রয়্যালস। শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার থাকলেও মাত্র ৪ রান তুলতে সক্ষম হয় তারা। ৯ রানে ম্যাচ হারতে হয় রাহানেদের।

এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে স্লো-ওভাররেটের জন্য শাস্তির মুখে পড়তে হয় মুম্বাই ইন্ডিয়ান্স দলনায়ক রোহিত শর্মাকে। কোড অফ কন্ডাক্ট অনুযায়ী তাকেও রাহানের মতো ১২ লাখ টাকা জরিমানা করে বোর্ড।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ