আজকের শিরোনাম :

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ১১:২৯

হারিস সোহেইলের লড়াকু সেঞ্চুরি সত্ত্বেও হোয়াইটওয়াশ এড়াতে পারল না পাকিস্তান। রবিবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২০ রানে হেরেছে তারা। ফলে ৫-০ ব্যবধানে সিরিজটি জিতে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

টস হেরে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩২৭ রান তোলে। জবাবে হারিস সোহেলের অনবদ্য ১৩০ রানের ইনিংসের পরও জয় পায়নি পাকিস্তানকে। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩০৭ রানের বেশি করতে পারেনি ওয়াসিমবাহিনী।

অবশ্য রান তাড়া করতে নেমে ১ রানেই প্রথম উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এ সময় গোল্ডেন ডাক মেরে ফিরে যান আবিদ আলী। দ্বিতীয় উইকেটে শান মাসুদ ও হারিস সোহেলে ১০৮ রান তোলেন। দলীয় ১০৯ রানের মাথায় ফিরে যান মাসুদ। তিনি ৫৪ বল খেলে ৩ চারে ৫০ রান করে যান। ১৩৬ রানের মাথায় মোহাম্মদ রিজওয়ান ফিরে যান ১২ রান করে।

চতুর্থ উইকেটে হারিস ও উমর আকমল মিলে ১০২ রানের জুটি গড়েন। কিন্তু ২৩৮ রানের মাথায় নাথান লায়ন আকমলকে ফিরিয়ে ভাঙেন জুটি। ৪৩টি রান আসে আকমলের ব্যাট থেকে।

ব্যাটকে তলোয়ার বানিয়ে লড়াই চালিয়ে যাওয়া হারিস সোহেল বিদায় নেন দলীয় ২৩৯ রানে। রিচার্ডসনের বলে লায়নের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। যাওয়ার আগে ১২৯ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১৩০ রান করে যান। এরপর ইমাদ ওয়াসিম ৩৪ বলে ৬ চার ও ১ ছক্কায় অপরাজিত ৫০ রানের ইনিংস খেলে প্রাণপণ চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৭ রানে থামে পাকিস্তান।

বল হাতে অস্ট্রেলিয়ার জ্যাসন হেবেরেনডর্ফ ৩টি উইকেট নেন।

তার আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানই পঞ্চাশোর্ধ্ব রান পান। উসমান খাজা ১০ চারে করেন ৯৮ রান। অ্যারোন ফিঞ্চ ২ চার ও ২ ছক্কায় ৫৩। শন মার্শ ৫ চার ও ১ ছক্কায় ৬১। আর গ্লেন ম্যাক্সওয়েল ৩৩ বলে ১০ চার ও ৩ ছক্কায় খেলেন ৭০ রানের ঝোড়ো ইনিংস। তাতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৭ রানের বড় সংগ্রহ পায় অজিরা।

বল হাতে পাকিস্তানের উসমান শিনওয়ারি ৪টি ও জুনাইদ খান ৩টি উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন গ্লেন ম্যাক্সওয়েল। আর সিরিজসেরা হন অ্যারোন ফিঞ্চ।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ