আজকের শিরোনাম :

সিলভা-আগুয়েরোর গোলে শীর্ষে ফিরল ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ১১:২৬

ম্যানচেস্টার সিটি ফের ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে ফিরেছে। শনিবার বের্নার্দো সিলভা ও সার্জিও আগুয়েরোর গোলে ফুলহ্যামের মাঠে জিতেছে তারা। ২-০ গোলে জিতে লিভারপুলকে পেছনে ফেলে অন্তত রবিবার পর্যন্ত এক নম্বর আসনটি নিজেদের করে নিল সিটিজেনরা। 

ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে তোলা সিটি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট না হলে বিরতির আগে ব্যবধান আরও বড় হতে পারত।

প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে পঞ্চম মিনিটে এগিয়ে যায় সিটি। ভুল পাসে বল পেয়ে কেভিন ডি ব্রুইনে বাড়ান সামনে আগুয়েরোকে। আর আর্জেন্টাইন তারকার ছোট পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে নিচু জোরালো শটে দলকে এগিয়ে দেন বের্নার্দো সিলভা।

২৭তম মিনিটে সিটির ব্যবধান দ্বিগুণ করা গোলটিও আসে প্রতিপক্ষের ভুলে। এবার ফুলহ্যাম ডিফেন্ডারের ভুলে বল পেয়ে পর্তুগিজ মিডফিল্ডার সিলভা দ্রুত বাড়ান ডি-বক্সে আগুয়েরোকে। দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন তিনি।

দারুণ ছন্দে থাকা রাহিম স্টার্লিংয়ের ৬১তম মিনিটে নেওয়া বাঁকানো শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক সার্জিও রিকো। ৮১তম মিনিটে ইংলিশ এই মিডফিল্ডারের পাস পেয়ে কাইল ওয়াকারের শট পোস্টে বাধা পেলে ব্যবধান আর বাড়েনি।

৩১ ম্যাচে ২৫ জয় ও ২ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৭। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্ট ৭৬। ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ