আজকের শিরোনাম :

হিগুয়েইনের সঠিক মূল্যায়ন হয়নি : বাতিস্তুতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০১৯, ২০:২৮

আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানানো তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনের আর্জেন্টাইন জাতীয় দলে সঠিক মূল্যায়ন হয়নি বলে মন্তব্য করেছেন সাবেক খেলোয়াড় গাব্রিয়েল বাতিস্তুতা।

বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন জাতীয় দলের জার্সি গায়ে ৭৫টি ম্যাচ খেলা হিগুয়েইন। টানা তিনটি আন্তর্জাতি টুর্নামেন্টের ফাইনালে খেলতে ব্যর্থ হওয়া হিগুয়েইন অবসরের পিছনে সমালোচকদের প্রশ্নবিদ্ধ করেছেন। পুরো ক্যারিয়ারে নিজের সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করেও কখনই সমালোচনা তার পিছু ছাড়েনি। এমনকি কখনো কখনো তার পরিবারকেও সমালোচনরায় বিদ্ধ করা হয়েছে। তাই অনেকটা মনোকষ্ট নিয়েই আন্তর্জাতিক পরিসর থেকে সড়ে দাঁড়নোর সিদ্ধান্ত নিয়েছেন হিগুয়েইন। জাতীয় দলের ৩১ গোল করা হিগুয়েইন ২০১৪ সালের বিশ^কাপ ফাইনাল ছাড়াও ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালেও খেলার সুযোগ পাননি।

লিওনেল মেসির পর আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোল করা সাবেক স্ট্রাইকার বাতিস্তুতা ৩১ বছর বয়সী হিগুয়েইনের পক্ষ নিয়েই বলেছেন, ‘আমার কাছে সব সময়ই মনে হয়েছে সে একজন অসাধারণ স্ট্রাইকার। সারা বিশে^ই সে সকলের কাছে প্রশংসিত হলেও আর্জেন্টিনা জাতীয় দলে তাকে একেবারেই মূল্যায়ন করা হয়নি। বিষয়টি এমন যে তিনি হয়ত ২০০বার গোলের সুযোগ নষ্ট করেছেন। কিন্তু সঠিক সময়ে একটি, দু’টি বা তিনটি গোলও করেছেন। আর সে কারণেই ঐ গুটিকয়েক গোলের জন্যই ব্যর্থতাকে ভুলে তাকে সবাই মনে রাখবে। সাথে সাথে আমি এটাও বলবো হিগুয়েইন ২০০টি গোল করেছে কিন্তু তিন/চারটি মিস করেছে। দূর্ভাগ্যবশত: আর্জেন্টিনায় সবাই ঐটাই মনে রাখবে। সব মিলিয়ে একটি কথাই আমি বলবো, গত কয়েক বছরে বিশ^জুড়ে স্ট্রাইকারদের মধ্যে আমার চোখে হিগুয়েইন অন্যতম সেরা। এটা বলতে আমার কোন দ্বিধা নেই।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ