আজকের শিরোনাম :

বিশ্বকাপের দল নির্বাচন আমার হাতে নেই: মাশরাফি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০১৯, ০০:৫২

দরজায় কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে ক্রিকেটের সর্বোচ্চ আসর। ১৮ এপ্রিল ঘোষণা করা হবে বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ। আগামী ১ মে আয়ারল্যান্ডে ত্রিদেশিয় সিরিজ ও বিশ্বকাপের জন্য দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

বিশ্বকাপে দলের জার্সি গায়ে দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন কোন ১৫ জন ক্রিকেটার। তাই বারবার বাংলাদেশ দলের অধিনায়ক, কোচ কিংবা নির্বাচকের কাছে জানতে চাওয়া হয়। যেমনটা আজ প্রশ্ন করা হয়েছে মাশরাফি বিন মর্তুজাকে।

প্রিমিয়ার লিগের বিরতির দিন মাশরাফি গিয়েছিলেন একটি ‘বডি স্প্রে’র উদ্বোধনী অনুষ্ঠানে। যেখানে যথারীতি চলে আসে ক্রিকেট আলোচনা এবং অবধারিতভাবেই উঠে আসে বিশ্বকাপ স্কোয়াড প্রসঙ্গ। উত্তরে মাশরাফি বলেন, আমি এই দল নির্বাচনের পার্টে নেই অবশ্যই। আগেও ক্লিয়ার করেছি, এখনও করছি। দল নির্বাচন আমার হাতে নেই। কিন্তু যে ১৫ জনই আসুক না কেন তারা পারফর্ম করে আসছে কি-না সেটিই মূল বিষয়। আমাদের মূল ফোকাস থাকবে আয়ারল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপে আমরা দল হিসেবে কেমন করছি সেটা।

তিনি বলেন, আমি আগের পরের কথা টেনে এনে বলছি যে এখানে (প্রিমিয়ার লিগে) অনেক উইকেট পেয়েও আন্তর্জাতিক ক্রিকেটে আমরা স্ট্রাগল করেছি এবং আমার মতো সিনিয়র ক্রিকেটার বা অন্য যারা আছে তাঁরাও করেছে। আবার এখানে খারাপ করেও দেখা গিয়েছে ওখানে যেয়ে আমরা ভালো করেছি। তাই আকাশ আর পাতাল ব্যবধান দুটি জায়গার মধ্যে। এই কারণে আমি বলছি যে মানসিক দিক থেকে কে তৈরি থাকবে তার ওপরে অনেক কিছু নির্ভর করবে।

মাশরাফির শেষ কথা, হয়তো দেখা গেল যে এখানে কেউ লীগ খেলছে ঠিকই, তবে সে কিছু নির্দিষ্ট কিছু নিয়ে কাজ করছে যেটি বিশ্বকাপে তার প্রয়োজন হতে পারে। আমি মনে করি তার ঐদিকেই নজর থাকা উচিৎ যে যেটি সে চিন্তা করছে। সুতরাং মানসিকভাবে প্রস্তুত মানে আপনিও প্রস্তুত। সেটাই আমি বলতে চাইছি আসলে। তবে যারা রান করছে বা ভালো করছে সেটি নির্বাচক প্যানেল ঠিক করবে যে কারা যাবে আর কারা যাবে না।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ