আজকের শিরোনাম :

‘বিশ্বকাপে ভারত-পাকিস্তান ফাইনাল হলে মন্দ হয় না’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০১৯, ০০:২৮

‘যেকোনো প্রান্তে এখন ভালো খেলার সামর্থ্য রাখে ভারত। তাই আমার কাছে আসন্ন বিশ্বকাপে টিম ইন্ডিয়াই ফেবারিট। তবে ভারত-পাকিস্তান ফাইনাল হলে মন্দ হয় না। বছর দুয়েক আগে চ্যাম্পিয়নস ট্রফিতে যেমন হয়েছিল।’

দুবাইয়ে গ্লোবাল এডুকেশন অ্যান্ড স্কিলস ফোরামের এক সম্মেলনে যোগ দিয়ে কথাগুলো বলছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা।

তিনি মনে করেন এবারের বিশ্বকাপে ফলাফল নির্ধারণে বড় প্রভাব রাখবে ইংল্যান্ডের আবহাওয়া। ক্রিকেটের বরপুত্র বলেন, আসছে বিশ্বকাপটা অনেকটাই আবহাওয়ানির্ভর হতে যাচ্ছে। ইংলিশদের আবহাওয়া নিয়ে কখনই পূর্বাভাস দেয়া যায় না। নিজেদের মাটিতে বরাবরই শক্তিশালী প্রতিপক্ষ ইংল্যান্ড। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে কিভাবে হারতে হয় সেটা স্বাগতিকরা খুব ভালো করে জানে।

নিজ দল উইন্ডিজের বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে জানতে চাইলে পাকিস্তানের প্রসঙ্গ তোলেন লারা। তিনি বলেন, পাকিস্তান যেবার চ্যাম্পিয়নস ট্রফি জিতল, সেবার আমি মোটেও অবাক হইনি। কারণ, আমি জানি; দলটি ভীষণ অধারাবাহিক। তবে ভালো করার মতো খেলোয়াড় থাকাতেই শিরোপা জিতেছে। ওয়েস্ট ইন্ডিজও একদম সেরকম। অনেক বেশি অধারাবাহিক। তবে নিজেদের দিনে যে কাউকে হারাতে পারে।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে আগামী ৩০ মে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ