‘আগেও বলেছি দল নির্বাচনে আমার হাত নেই’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ মার্চ ২০১৯, ১৮:২৬

বিশ্বকাপের আর বেশি দেরি নেই। বিশ্বকাপকে সামনে রেখে দলও প্রায় নির্বাচন করে ফেলেছে নির্বাচকরা। বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা জানিয়েছেন দল নির্বাচনে তার হাত নেই। তার কাছে মুখ্য বিষয়, যারা দলে আসবে তার পারফর্ম করে আসবে কি না।

বিশ্বকাপ সামনে, তাই পরিবর্তনের আভাস নেই মাশরাফির কন্ঠে

জুনে ইংল্যান্ডে বসতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলে ইংল্যান্ডে পাড়ি জমাবে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশ কেমন স্কোয়াড নিয়ে যাবে সেটি নিয়ে কম আলোচনা হচ্ছেনা ভক্তদের মাঝে। ইতোমধ্যে নিজেদের পছন্দের ক্রিকেটারদের তালিকাও প্রকাশ করছেন ভক্তরা। নির্বাচকরা হয়ত ইতোমধ্যে চূড়ান্তও করে ফেলেছে স্কোয়াড।
 
আয়ারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজেই হয়ত বিশ্বকাপের স্কোয়াডটাই খেলবে। বিশ্বকাপে দল নির্বাচনের ব্যাপারটি নির্বাচকদের হাতে ছেড়ে দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি। তিনি জানিয়েছেন দল নির্বাচনে তার কোন হাত নেই। ঢাকার মিরপুর-১১ তে লাফজ বডি স্প্রে-র সঙ্গে চুক্তির পর মিডিয়ার সঙ্গে কথা চলাকালীন এসব জানায় মাশরাফি।

“আমি এই দল নির্বাচনের পার্টে নেই অবশ্যই। আগেও ক্লিয়ার করেছি, এখনও করছি। দল নির্বাচন আমার হাতে নেই। কিন্তু যে ১৫ জনই আসুক না কেন তারা পারফর্ম করে আসছে কি-না সেটিই মূল বিষয়। আমাদের মূল ফোকাস থাকবে আয়ারল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপে আমরা দল হিসেবে কেমন করছি সেটা।”

বর্তমানে চলছে ঢাকা প্রিমিয়ার লিগ। ডিপিএলে নিয়মিত পারফর্ম করছেন এনামুল হক বিজয় সহ আরও কয়েকজন ক্রিকেটার। নিয়মিত ব্যর্থ হচ্ছেন ইমরুল কায়েসের মতো ক্রিকেটাররা। তবে মাশরাফি মনে করিয়ে দিলেন অতীতে ঘরোয়া লিগে পারফর্ম করেও ব্যর্থ হয়েছে বড় মঞ্চে। তাই তো মানসিকভাবে প্রস্তুত থাকার কথা জানিয়েছেন মাশরাফি।

“আমি আগের পরের কথা টেনে এনে বলছি যে এখানে প্রিমিয়ার লিগে অনেক উইকেট পেয়েও আন্তর্জাতিক ক্রিকেটে আমরা স্ট্রাগল করেছি এবং আমার মতো সিনিয়র ক্রিকেটার বা অন্য যারা আছে তাঁরাও করেছে। আবার এখানে খারাপ করেও দেখা গিয়েছে ওখানে যেয়ে আমরা ভালো করেছি। তাই আকাশ আর পাতাল ব্যবধান দুটি জায়গার মধ্যে। এই কারণে আমি বলছি যে মানসিক দিক থেকে কে তৈরি থাকবে তার ওপরে অনেক কিছু নির্ভর করবে।”

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ