হাঙ্গেরির মাঠে ক্রোয়েশিয়ার হার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৯, ১১:৫৫

ইউরো বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে হারের তেতো স্বাদ পেল ক্রোয়েশিয়া। বুদাপেস্টে গ্রুপামা অ্যারেনায় তাদের বিপক্ষে ২-১ গোলে জিতেছে হাঙ্গেরি।

ক্রোয়েশিয়ার হারে ‘ই’ গ্রুপের অন্য ম্যাচ জিতে ভালো অবস্থানে ওয়েলস। নিজেদের প্রথম ম্যাচে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়ে দুই নম্বরে তারা। এক ম্যাচ বেশি খেলে সমান ৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে স্লোভাকরা।

প্রথম জয়ে ক্রোয়েটদের টপকে তিনে উঠে গেছে হাঙ্গেরি। তাদের সমান ৩ পয়েন্ট পেলেও গোলব্যবধানে পিছিয়ে থেকে চারে ক্রোয়েশিয়া।

ম্যাচের ১৪ মিনিটে আন্তে রেবিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ডি-বক্সে আন্দ্রেই ক্রামারিচের ছোট করে বাড়ানো বল ফাঁকায় পেয়ে অনায়াসে প্লেসিং শটে পোস্ট ঘেঁষে জালে জড়ান আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের ফরোয়ার্ড। গোছানো এক আক্রমণে ৩৪তম মিনিটে সমতায় ফেরে হাঙ্গেরি। ডান দিক থেকে সতীর্থের দারুণ থ্রু পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে জাল খুঁজে নেন হফেনহাইমের ফরোয়ার্ড আদাম সালাই।

৭৬তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে গোলমুখে পেয়ে যান মাতে। ডান পায়ের টোকায় হাঙ্গেরিকে এগিয়ে দেন এই মিডফিল্ডার। কিছুক্ষণ পর আবারও গোল খেতে বসেছিল অতিথিরা। গোলরক্ষকের হাত ফস্কে বল যাচ্ছিল গোল লাইনের দিকে। শেষ মুহূর্তে গোললাইন থেকে স্লাইড করে ফেরান রাকিতিচ। তবে হার এড়াতে পারেনি তারা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ