বিশ্বকাপের জন্য ১৮ এপ্রিল দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০১৯, ০০:৪৮

জুন জুলাইয়ে লন্ডন-ওয়েলসে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ। যে আসরে ভাল খেলে ট্রফি তুলে ধরা প্রতিটি ক্রিকেট দলের স্বপ্ন। সব ক্রিকেটারের একদিন স্বপ্ন থাকে কখন বিশ্বকাপ ক্রিকেট আসবে আর কবে সেখানে নিজেকে মেলে ধরবেন। ব্যাট ও বল হাতে সামর্থের সেরাটা দিয়ে দেশ ও বিশ্বে নজর কাড়বে।

বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। এদিকে ক্রাইস্টচার্চ ঘটনা মনে নিয়ে বেড়াচ্ছেন টাইগার ক্রিকেটারররা। এদিকে ক্যালেন্ডারের পাতা উল্টে হিসেব করলে আর মাত্র ৬৯ দিন পর ৩০ মে ইংল্যান্ডের লন্ডনে পর্দা উঠবে এবারের বিশ্বকাপের।

সেই বিশ্ব আসরে অংশ নেবে লাল সবুজের দল বাংলাদেশসহ বিশ্বের সেরা ১০ দল। সমর্থকরা উন্মুখ হয়ে অপেক্ষা কবে ঘোষণা হবে বাংলাদেশ জাতীয় দলের স্কোয়াড। কোন ১৫ ক্রিকেটার লাল সবুজ পতাকাকে আরো সম্মানীত করবেন।লাল সবুজ জার্সি গায়ে দিয়ে বিশ্বকাপের মাঠে প্রতিনিধিত্ব করবেন বাংলাদেশের।

ইংলিশ কন্ডিশনের জন্য ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে কোন ইংলিশ বিশেষজ্ঞ কোচ, খন্ডকালীন উপদেষ্টা কিংবা টেকনিক্যাল অ্যাডভাইজার নেয়া হবে কি-না? নিয়োগ দেয়া হলে তারা কবে এবং কোথায় কাজ শুরু করবেন? বিশ্বকাপের অফিসিয়াল ওয়ার্মআপ ম্যাচের আগে আর কোনো প্র্যাকটিস ম্যাচ হবে কি-না? এমন নানা প্রশ্নে ঘুরপাক খাচ্ছে ক্রিকেট পাড়ায়।

মিনহাজুল আবেদিন নান্নু সে সব প্রশ্নের জবাব দিয়েছেন। তিনি জানান, আমরা চেয়েছিলাম ১৪-১৫ এপ্রিলের মধ্যেই দল চূড়ান্ত করে ফেলতে। তবে যেহেতু বাংলা নর্ববর্ষের জন্য ১৪-১৫ এপ্রিল সবাই ব্যস্ত থাকবে। ছুটির আমেজও থাকবে। তাই আমরা ক’দিন পিছিয়ে ১৮ এপ্রিলের মধ্যে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি।

নান্নু আরও জানান, ২২ এপ্রিল থেকে শুরু হবে আনুষ্ঠানিক প্রস্তুতি। তাই কদিন আগেই দল চূড়ান্ত ও ঘোষণার কাজ সেরে ফেলতে চাই আমরা।

এদিকে ২২ এপ্রিল থেকে হোম অব ক্রিকেট শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন শুরু হলেও সেটা খুব বেশী দিন চলবে না। বিশ্বকাপের আগে মূল দল ঘরের মাঠে সর্বোচ্চ সাত থেকে আটদিন টানা প্র্যাকটিস করবে। তারপর জাতীয় দল আয়ারল্যান্ডের প্লেন ধরবে। সেখানে স্বাগতিক আয়ারল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তিন জাতি ক্রিকেটে অংশ নেবে মাশরাফি বাহিনী।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ