পাকিস্তানে নিষিদ্ধ আইপিএল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০১৯, ২০:৫১

ভারত-পাকিস্তানের রাজনৈতিক তিক্ততার প্রভাব দীর্ঘদিন ধরেই পড়ছে দুই দেশের ক্রিকেট সম্পর্কে। সর্বশেষ কাশ্মীরে আত্মঘাতী হামলার পর সেই তিক্ততা পৌঁছেছে চরমে। এ ঘটনার প্রতিক্রিয়া ও পাল্টা প্রতিক্রিয়ায় পর্যুদস্ত প্রতিবেশী রাষ্ট্র দুইটির ক্রিকেট সম্পর্ক।

সেই বৈরিতার ধারাবাহিকতার প্রভাব পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। বিশ্বব্যাপী জনপ্রিয় ফ্র্য্ঞ্চাাইজি ভিত্তিক এই টুর্নামেন্টটি নিজ দেশে সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তান সরকার। এক টুইট বার্তায় এমনটাই জানিয়েছেন দেশটির প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক।

বুধবার রাতে নিজের টুইটারে সাদিক লিখেছেন, ‘টেলিভিশন রিপোর্টে বলা হয়েছে, সরকার পাকিস্তানে আইপিএলের ম্যাচ সম্প্রচার নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’

গেল ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামা জেলায় আত্মঘাতী হামলা ভারতের আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর ৪৪ জন সেনা সদস্য নিহত হয়। এই ঘটনায় দায় শিকার করে পাকিস্তান ভিত্তিক সংগঠন জইশ-ই-মোহাম্মদ। তবে এই ঘটনায় পাকিস্তানকে দায়ী করে ভারত। এরপরই পাকিস্তানের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্নের দাবী ওঠে ভারতে। ক্রিকেটেও পাকিস্তানকে বয়কটের আহ্বান জানানো হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food