পর্তুগাল দলে ফিরলেন রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ১০:৩২

রাশিয়া বিশ্বকাপে পর্তুগালের বিদায়ের পর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। তবে ইউরো ২০২০-এর প্রস্তুতি ম্যাচের জন্য আবারো পর্তুগাল দলে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

চলতি মাসে ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে ইউরো ২০২০-র বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে পর্তুগাল। সে জন্য রোনালদোকে নিয়ে দল ঘোষণা করেছেন কোচ ফের্নান্দো সান্তোস। ফলে ৮ মাস পর ফের জাতীয় দলের হয়ে মাঠে দেখা যাবে জুভেন্টাস সুপারস্টারকে।

পর্তুগজালের জার্সি গায়ে ১৫৪ ম্যাচে ৮৫টি গোল করেন রোনালদো। গত বছর জুন-জুলাইয়ে হওয়া রাশিয়া বিশ্বকাপে উরুগুয়ের কাছে হেরে শেষ ষোলো থেকে পর্তুগাল ছিটকে পড়ার পর আন্তর্জাতিক ফুটবলে আর মাঠে নামেননি ৩৪ বছর বয়সী এই তারকা।

এবার সব প্রতিযোগিতায় জুভেন্টাসের হয়ে দারুণ ফর্মে রোনালদো। ৩৪ ম্যাচে করেছেন ২৪ গোল। সবশেষ অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিকে দলকে জিতিয়ে নিজের সেরাটা জানান দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার।

আন্তর্জাতিক ফুটবলে দেশের সর্বকালের সেরা গোলদাতাকে ছাড়া বিশ্বকাপের পর থেকে এ পর্যন্ত ৬ ম্যাচ খেলে এখনো হারেনি পর্তুগাল। ৩ জয়ের পাশাপাশি ড্র করেছে ৩টি ম্যাচ। উয়েফা নেশন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে সান্তোসের দল। এবার রোনালদো দলে ফিরতে পর্তুগাল আরও শক্তিশালী হবে বলে মনে করছেন দলটির সমর্থকরা।

নিজেদের রাজধানী লিসবনে আগামী ২২ মার্চ ইউক্রেনের বিপক্ষে খেলবে পর্তুগাল। এর ৩ দিন পর একই মাঠে সার্বিয়ার মুখোমুখি হবে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food