ভুটানকে হারিয়ে সাফের সেমিতে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯, ১৮:০৭

সাফ সিনিয়র নারী চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে দুই গোল করে বাংলাদেশের মেয়েরা। জয়টিও ২-০ গোলের ব্যবধানে। ম্যাচের ৪৭তম মিনিটে প্রথম গোলটি করেন মিশরাত জাহান। আর ৮৬ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন সাবিনা খাতুন।

সাবিনা, কৃষ্ণা ও মৌসুমী বাদে সিংহভাগ ফুটবলারই বয়সভিত্তিক দলের। ১১ জনই অনূর্ধ্ব-১৬ জাতীয় দলের। তবে, থেমে থাকতে চায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের নিয়েই অভিজ্ঞতা অর্জন করে ভবিষ্যতের জন্য গড়ে তুলতে চায় বাফুফে। তারই অংশ হিসেবে নেপালের বিরাটনগরে শুরু হওয়া দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

এবার অন্তত ফাইনালে পা রাখতে চায় বাংলাদেশের মেয়েরা। তার আগে পেরুতে হবে গ্রুপ পর্ব। ভুটানকে হারিয়েই গ্রুপ পর্বতো টিকলোই নিশ্চিত করেছে সেমি ফাইনালও। ‍বৃহস্পতিবার বাংলাদেশ সময় সোয়া তিনটার সময় নেপালের রঙ্গশালা স্টেডিয়ামে ভুটানকে ২-০ ব্যবধানে হারিয়েছে গোলাস রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধে কোনও দলই জালের সন্ধান পায় নি। দ্বিতীয়ার্ধেই পরিকল্পনায় পরিবর্তন এনে লিড নেয় বাংলাদেশ। মনিকার কর্নার থেকে বল সিক্স ইয়ার্ডের ভেতরে জটলায় পড়লে জালে বল জড়ান মিশরাত জাহান।

ম্যাচের শেষ দিকে সাবিনার গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। ৮৬ মিনিটে আঁখির পাস থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে একাই বল নিয়ে ঢুকে যান ডি বক্সের ভেতরে। দুই ডিফেন্ডারকে কাটিয়ে ঠাণ্ডা মাথায় বল পুড়ে দেন ভুটানের জালে। জয়ের জন্য সাবিনার এই গোলই যথেষ্ট ছিল। পরে আর ব্যবধান কমাতে পারে নি ভুটান।

এর আগে স্বাগতিক নেপালের কাছে উদ্বোধনী ম্যাচে ৩-০ ব্যবধানে হেরেছে ভুটান। দ্বিতীয় ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভুটান। গ্রুপ এ থেকে নেপালের সঙ্গে সেমি নিশ্চিত করেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ১৬ মার্চ স্বাগতিক নেপালের সঙ্গে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ