শালকের জালে ম্যানসিটির ৭ গোল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯, ১১:৫১

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে কোনও লড়াই করতে পারল না শালকে। জার্মানির ক্লাব দলটিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে গোল উৎসবে মেতে উঠল সিটিজেনরা। আক্ষরিক অর্থেই তারা উড়িয়ে দিয়েছে শালকেকে।

মঙ্গলবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৭-০ গোলে জিতেছে পেপ গার্দিওয়ালার দল। তাতে দুই লেগ মিলিয়ে ১০-২ অগ্রগামিতায় শেষ আটে উঠেছে ব্লুজরা।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ম্যানসিটি। তবে প্রথম গোলের দেখা মিলল ম্যাচের ৩৫তম মিনিটে পেনাল্টি থেকে। বক্সে জেফরি ব্রুমা ফেলে দিলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সার্জিও অ্যাগুয়েরো। তিন মিনিট পরেই সিটির হয়ে ব্যবধান বাড়ান সেই অ্যাগুয়োরো। ম্যাচের ৪২তম মিনিটে ব্যবধান ৩-০ করেন লেরয় সানে। আলেকসান্দর জিনচেনকোর পাস থেকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন জার্মান মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরেও গোল উত্সব চলতে থাকে সিটির। ম্যাচের ৫৬তম মিনিটে সানের বাড়ানো বলে ৪-০ করেন রহিম স্ট্রার্লিং। লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও রেফারি ভিএআরের সাহায্য নিয়ে গোল দেন।

এর পর সানের দুর্দান্ত পাসে থেকে ম্যাচের ৭১তম মিনিটে পঞ্চম গোলটি করেন সিলভা। ম্যাচের ৭৮তম মিনিটে গোল আসে ফোডেনের পা থেকে।

ম্যাচের ৮৪তম মিনিটে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অ্যাগুয়েরোর জায়গায় বদলি নামা গ্যাব্রিয়েল জেসুস। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির বাঁকানো শটে ঠিকানায় বল পাঠান তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

চলতি মৌসুমে এই নিয়ে ১০ বার পাঁচ বা তার বেশি গোল করল সিটি। আর চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ চার আসরে এ নিয়ে তৃতীয়বার শেষ আটে গেল দলটি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ