আজকের শিরোনাম :

আরেকবার চেষ্টা করতে চান মেসি: স্কালোনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০১৯, ১৭:৪১

জাতীয় দলে স্মৃতিটা কষ্টে ভরা। ফুটবল দুনিয়ায় সময়ের ‘সবচেয়ে’ তারকার আক্ষেপ একটাই- জাতীয় দলের হয়ে একটা ট্রফি জিতা হল না। ক্যারিয়ারও সায়াহ্নে। তবে সুযোগটা একেবারে শেষ হয়ে যায়নি। এবছরই ব্রাজিলে বসছে কোপা আমেরিকার আসর। ল্যাটিন শ্রেষ্ঠত্বের মুকুটটা তাই মাথায় তোলার ভালো সুযোগ মেসির সামনে। সুযোগটা কাজে লাগাতে চান তিনি নিজেও। আর তাইতো রাশিয়া বিশ্বকাপের পর ২৫০ দিনের বিরতি ভেঙে আবারো গাড়ে জড়াচ্ছেন আকাশী-সাদা জার্সি।

কোপা আমেরিকা শুরু হওয়ার আগে কয়েকটি প্রীতি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। চলতি মাসের শেষের দিকে মরক্কো এবং ভেনিজুয়েলার বিপক্ষে মাঠে নামবে তারা। ম্যাচ দু’টির জন্য ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। যেখানে ফিরেছেন দলের সবচেয়ে বড় তারকা মেসি।

মেসির প্রত্যাবর্তন নিয়ে স্কালোনি বলেন, ‘রাশিয়া বিশ্বকাপ ছিল হতাশার এবং মেসির জন্য হতাশাটা আরো বড় ছিল। সিদ্ধান্তটা (ফেরার) তাই প্রথম ছয় ম্যাচে নেননি। সে প্রীতি ম্যাচগুলোতে আমাদের খেলা দেখেছে এবং সেটা পছন্দ করেছে। আর তাই মেসি তাই আরও একবার চেষ্টা করে দেখতে চায়। আমরা তাকে স্বাগত জানাই।

আর্জেন্টাইন কোচ আরো বলেন, ‘তবে সে একটি না দুটি ম্যাচ খেলবে সে ব্যাপারে সিদ্ধান্ত আমিই নেব। এখনো হাতে ১৫ দিন আছে। তাই একটি ম্যাচ খেলার কথা বলা পাগলামিই হয়ে যায়।’

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ বলছে, মেসি শুধু ভেনিজুয়েলার বিপক্ষে খেলবেন। মরোক্কোর বিপক্ষে তাকে মাঠে নামানো হবে না। কারণ, হিসেবে প্রতিবেদনে বলা হয়েছে, ওই সময় লা লিগার মৌসুমের শেষ ভাগে পৌঁছে যাবে বার্সা। এ ছাড়াও চ্যাম্পিয়নস লিগ আর কোপা ডেল রে ফাইনালের প্রস্তুতি দিবে। 

আগামী ২২ মার্চ অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ভেনিজুয়েলার বিপক্ষে এবং ২৬ মার্চ তাঞ্জিয়ারে মরক্কোর সঙ্গে খেলবে আর্জেন্টিনা। আর এবার কোপা আমেরিকা গড়াবে ১৪ জুন। মেসি যে লাতিন আমেরিকান শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট জয়ের লক্ষ্য নিয়েই আর্জেন্টিনার জার্সিতে ফিরেছেন, সেটা তো বলাই যায়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ