টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা নিউজিল্যান্ডের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২১

কিউইরা ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশকে। এবার অপেক্ষা টেস্ট সিরিজের। এই সিরিজেও খেলতে হবে তিনটি ম্যাচ। নিউজিল্যান্ডের মাটিতে তিন টেস্টে কতটা কঠিন পথ পাড়ি দিতে হবে টাইগারদের সেটা অতীত ঘাঁটলেই পরিষ্কার।

আজ শুক্রবার নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল। এই দলে খুব বেশি পরিবর্তন আসেনি ওয়ানডে সিরিজের খেলা দল থেকে। ওয়ানডেতে দুর্দান্ত বোলিং করা লেগ স্পিনার টড এস্টেলকে রাখা হয়েছে টেস্ট দলেও।

২০১২ সালে প্রথমবারের মত ইংল্যান্ডের বিপক্ষে মাত্র তিনটি টেস্ট খেলেছিলেন এস্টেল। এরপর ২০১৮ সালে অকল্যান্ডে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলেছিলেন।

এস্টেলের দলে ফেরা নিয়ে কিউই দলের নির্বাচক গ্যাভিন লারসেন বলেন, পেস সমৃদ্ধ দলে এস্টেলকে রাখা হয়েছে তাকে দেখার জন্য। চোট কাটিয়ে সে কেমন করে সেটাই মুখ্য।

টেস্ট দলে বিবেচনা করা হয়নি স্পিন অলরাউন্ডার মিচেল স্যান্টনারকেও। নেয়া হয়েছে কোনও আন্তর্জাতিক ম্যাচ না খেলা উইল ইয়ংকে। মূলত ব্যাটিং ইউনিট শক্তিশালী করার জন্যই নেয়া হয়েছে উইল ইয়াংকে।
তিন টেস্ট ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে হ্যামিলটনে। দ্বিতীয়টি ওয়েলিংটন এবং তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চে।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড এস্টেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাওয়াল, টিম সাউদি, রস টেলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং ও উইল ইয়াং।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food