ঘরের মাঠে বায়ার্নের সঙ্গে ড্র করল লিভারপুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৯

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে জার্মান জায়ান্টদের কাছে ঘরের মাঠে আটকে গেল লিভারপুল। ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ নষ্ট করার খেসারত দিয়েছে স্বাগতিকরা।

মঙ্গলবার রাতে অ্যানফিল্ডে লিভারপুল-বায়ার্ন মিউনিখ লড়াই গোলশূন্যভাবে শেষ হয়৷ পাঁচবার করে ইউরোপ চ্যাম্পিয়ন দুদলের কাছে লড়াইয়ে হাতছানি ছিল রোমাঞ্চের। কিন্তু মাঠে তা দেখা মেলেনি।

নিজেদের মাঠে খেলতে নেমে লিভারপুল প্রথমার্ধের শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ায়। ম্যাচের ৩৩তম মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় স্বাগতিকরা। পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়েছিলেন গোল করতে ব্যর্থ হন সাদিও মানে৷ বায়ার্ন গোলাকিপারকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট হন লিভারপুলের এই সেনেগালের ফরোয়ার্ড।

এর পর ম্যাচের ৩৮তম মিনিটে দ্বিতীয় সুযোগ নষ্ট করেন মানে৷ ভালো পজিশনে বল পেলেও তা গোল করতে পারেননি। বাইসাইকেল কিক নিতে গিয়ে বাইরে মেরে দেন তিনি৷ গ্রুপ পর্বে অপরাজিত থাকা বায়ার্ন অবশ্য প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে কিছুটা এগিয়ে ছিল৷ কিন্তু প্রতিপক্ষের রক্ষণে তেমন কোনো চাপ সৃষ্টি করতে পারেনি জার্মান দলটি।

বিরতি থেকে ফিরে দারুণ সুযোগ পান বায়ার্নের জিনাব্রি। ম্যাচের ৫৯তম মিনিটে দূরপাল্লার বুলেট গতির তার শট লিভারপুলকে কাঁপিয়ে দেয়। কিন্তু বল ক্রসবার ঘেঁষে বাইরে চলে যাওয়ায় বেঁচে যায় ক্লপের দল। শেষদিকে অবশ্য একাধিকবার আক্রমণ করেও গোলের মুখ খুলতে পারেনি অল রেডরা। ম্যাচের ৮৫তম মিনিটে আরেকটি সুযোগ নষ্ট করেন মানে। ফলে গোলশূন্য ড্রতেই শেষ হয় ম্যাচ।

এবার নিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় অ্যানফিল্ড স্টেডিয়াম থেকে টানা তিন ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ। অন্যদিকে, সব ধরনের ইউরোপীয় প্রতিযোগিতা মিলিয়ে টানা ২০ মাচ অপরাজিত রইল লিভারপুল। 

ফিরতি লেগে আগামী ১৩ মার্চ বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় মুখোমুখি হবে দল দুটি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ