ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০২

মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচে সফরকারী ইংল্যান্ডের(অ-১৯) বিপক্ষে ৩ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে ইংলিশদের হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতেছিলো বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি জিততে চতুর্থ ও শেষ দিনে ৯ উইকেট হাতে নিয়ে আরও ২৯৯ রান করতে হতো স্বাগতিক বাংলাদেশকে। কারন ইংল্যান্ডের ছুড়ে দেয়া ৩৩৩ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছিলো বাংলাদেশের যুবারা। অমিত হাসান ৬ রানে থামলেও ২৮ রানে অপরাজিত আছেন তানজিদ হাসান। তানজিদ ৫১ ও তিন নম্বরে নামা পারভেজ হোসেন ইমন ৩৭ রান করে থামলেও, চতুর্থ উইকেটে ১৪২ রানের নান্দনিক জুটি গড়েন মাহমুদুল ও তৌহিদ হৃদয়। এতে জয়ের পথ পেয়ে যায় বাংলাদেশ।

তবে মাহমুদুল ১৩টি চারে ২২৪ বলে ১১৪ ও হৃদয় ৭৬ রানে থেমে গেলে ম্যাচ নিয়ে চিন্তায় পড়ে যায় বাংলাদেশ। তবে শেষদিকে শাহদাত হোসেনের ২০, রুহেল আহমেদের অপরাজিত ৪ ও মিনহাজুর রহমানের অপরাজিত ৩ রানের সুবাদে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ। ম্যাচ সেরা হয় বাংলাদেশের মাহমুদুল ও সিরিজ সেরা হন মিনহাজুর রহমান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food